• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

শাখরুখ খানের ‌‌‌‌‌‘দোয়া’ পড়ার ছবি ভাইরাল


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ৭ ফেরুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:০৭ পিএম
শাহরুখ খান দোয়া করছেন

বিনোদন ডেস্ক : প্রখ্যাত সঙ্গীত সম্রাজ্ঞী প্রয়াত লতা মঙ্গেশকরের শেষকৃত্যে শাখরুখ খানের ‌‌‌‌‌‘দোয়া’ কে ঘিরে বিতর্ক শুরু হয়েছে।  লতা মঙ্গেশকরকে জীবনের শেষ শ্রদ্ধা জানাতে দীর্ঘদিন পর জনসমক্ষে এসেছেন বলিউডের এ তারকা। ম্যানেজার পুনম দামানিয়ার সঙ্গে সুরসম্রাজ্ঞীকে শ্রদ্ধাজ্ঞলি দিয়েছিলেন শাহরুখ  খান।

ফুল দিয়ে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধাঞ্জলি জানানোর পর তার পায়ে হাত দিয়ে প্রণাম করেন শাহরুখ খান। তারপর দু’হাত উপরে তুলে আল্লাহর কাছে লতার আত্মার শান্তি কামনা করেন। শাহরুখকের এই ‘দোয়া’ পড়ার ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। একই ফ্রেমে শাহরুখের ম্যানেজার পুনম দামানিয়াকে জোর হাতে প্রার্থনা করতে দেখা যায় । নেটিজেনরা ওই ছবি শেয়ার করে শাহরুখ খানকে প্রশংসায় ভাসাচ্ছেন। সবার মুখেই এক বুলি, ‘এটাই আমার দেশ, আমার ভারত’।  


এদিকে, একাংশ যখন তার প্রথম ভঙ্গির প্রশংসায় পঞ্চমুখ, ঠিক তখনই আর এক শ্রেণির মানুষ প্রশ্ন তুলেছেন, অভিনেতার পরের মুহূর্তের মুখভঙ্গি নিয়ে। তারা জানতে চেয়েছেন, লতার মরদেহের সামনে কি থুতু ছেটাচ্ছেন অভিনেতা?

বিজেপি নেতা অরুণ যাদবের প্রশ্ন থেকেই শুরু হয়েছে এই বিতর্ক। অনেকে টুইট করে প্রকাশ্যে অভিনেতাকে আক্রমণ করেছেন। কেউ জানতে চেয়েছেন, লতার মরদেহের সামনে মাস্ক নামানোর কী দরকার ছিল? আবার কেউ সরাসরিই প্রশ্ন করেছেন, কেন আপনি থুতু ছিটিয়ে অসম্মান করেছেন লতাকে?

কিন্তু বাস্তবে ঠিক কী করেছিলেন শাহরুখ?জানা যায় শাহরুখ লতার সামনে শ্রদ্ধা জ্ঞাপন করছিলেন তার ধর্মীয় রীতি মেনে। মুসলমান সম্প্রদায়ের রেওয়াজ অনুযায়ী ‘দোয়া’ বা প্রার্থনা করার পর যার জন্য প্রার্থনা, তাকে লক্ষ্য করে ফুঁ দেওয়া হয়। অশুভ শক্তিকে দূরে সরানোর প্রতীকী অর্থেই ওই নিয়ম পালন করা হয়। শেষ শয্যায় লতার জন্যও সেই রেওয়াজই পালন করছিলেন সুপারস্টার। মাস্ক নামিয়ে ফুঁ দিয়েছিলেন তিনি। সে 'থুতু' নিক্ষেপ করননি।

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ