• নরসিংদী
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

রায়পুরায় অবৈধ বালু উত্তোলনকালে ২টি বাল্কহেড জব্দ 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২৫ এএম
রায়পুরায় অবৈধ বালু উত্তোলনকালে ২টি বাল্কহেড জব্দ 

স্টাফ রিপোর্ট: নরসিংদীর রায়পুরায় অবৈধ বালু উত্তোলনকালে ভ্রাম্যমাণ  আদালতের অভিযানে দুইটি বাল্কহেড  জব্দ করা হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার চাঁদপুর ইউনিয়নের চাঁদপুর ও কালিকাপুর পৃথক দুটি স্থানে  ফসলি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে বাল্কহেড দুইটি জব্দ করে ভ্রাম্যমান আদালত। 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম। তিনি বাল্কহেড দুইটি জব্দের বিষয় নিশ্চিত করেছেন।

তিনি জানান, মেঘনা নদী ও ফসলি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে। জেলা প্রশাসনের এই নিষেধাজ্ঞা অমান্য করে রায়পুরা সীমানায় প্রতিনিয়ত কতিপয় অসাধু ব্যক্তিরা চাঁদপুর ইউনিয়নে বিভিন্ন স্থানে মেঘনা নদী ও নদী পাড়ের ফসলি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। শুক্রবার বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত দুইটি বাল্কহেড জব্দ করা হয়। ঘটনাস্থলে জব্দকৃত বাল্কহেড গুলোর মালিক পক্ষের কাউকে পাওয়া যায়নি। পরে জব্দকৃত বাল্কহেড দুটি উপজেলার পান্থশালা ঘাটে নিয়ে আসা হয়। 

তিনি বলেন, জেলা প্রশাসনের এই নিষেধাজ্ঞা বাস্তবায়নের লক্ষ্যে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। পরবর্তীতেও ভ্রাম্যমান আদালতে এ অভিযান অব্যাহত থাকবে। 
 

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ