• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীর মেয়ে ভারতে প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করলেন


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৮ পিএম
নরসিংদীর মেয়ে ভারতে প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করলেন
শাম্মী

স্টাফ রিপোর্টার

ইন্ডিয়া রয়েল বেঙ্গল মাস্টারশেফ অর্গানাইজেশন'র ইন্টারন্যাশনাল রেসিপি কনটেস্টে অংশগ্রহণ করে প্রথম স্থান অর্জন করেছেন শেফ ফারজানা তাবাসসুম শাম্মী। সে নরসিংদী জেলার মাধবদীর কৃতি সন্তান। 

গত ২৪ ফেব্রুয়ারি ইন্ডিয়ার কলকাতায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৭ টি দেশের প্রতিযোগীর মধ্যে নিজ প্রতিভায় প্রথম স্থান অর্জন করেন নরসিংদীর শাম্মী'স কিচেনের কর্ণধার ফারজানা তাবাসসুম শাম্মী। সেখানে সে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেন। অনুষ্ঠানে বাংলাদেশসহ ফ্রান্স, রাশিয়া, শ্রীলঙ্কা, পাকিস্তান, নেপালও ভূটানের মোট ৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। এদের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেন ফ্রান্সের ডমিনিক ফিউক্স ও তৃতীয় স্থান অর্জন করেন নেপালের রমেশ কার্কি।

বর্নিল আয়োজনের এ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী শাম্মীকে "মাস্টারশেফ ইন্ডিয়া" হিসেবে ঘোষণা করে তাকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে ভারতের বাইরের বিচারক হিসেবে উপস্থিত ছিলেন রাশিয়ার বিখ্যাত রন্ধন শিল্পী এলেনা রোদিনা ও বাংলাদেশের শাহিদা ইয়াসমিন। এছাড়াও অনুষ্ঠানে বিচারক উপস্থিত ছিলেন ইন্ডিয়া রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান ওয়ার্ল্ড মাস্টারশেফ সিলভেস্টার রোজারিও, অর্গানাইজেশনের সভাপতি মাস্টারশেফ প্রীতম সরকার ও সাধারণ সম্পাদক সাই কুমার শর্মা।

ফারজানা তাবাসসুম শাম্মী রন্ধন শিল্পী হিসেবে ইতোমধ্যে বাংলাদেশে বেশ সুনাম কুড়িয়েছেন। তিনি সম্প্রতি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এশিয়ান টিভি আয়োজিত সেরা রাঁধুনি প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করে প্রথম স্থান অর্জন করেন। শাম্মীর বাড়ি নরসিংদী জেলার মাধবদী পৌর শহরের ছোট মাধবদীতে। তিনি মাধবদী পৌরসভার সাবেক প্রশাসক ও বাংলাদেশ আওয়ামী তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলী ও রাশিদা বেগমের মেয়ে। 

মাস্টারশেফ সিলভেস্টার রোজারিও বিজয়ী হিসেবে বাংলাদেশের মেয়ে শাম্মীর ভূয়সী প্রশংসা করে তাকেসহ বাংলাদেশের সবাইকে অভিনন্দন জানান। সেই সাথে ভবিষ্যতে বাংলাদেশেও ইন্টারন্যাশনাল মাস্টার শেফ প্রতিযোগিতা আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ