• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ;   ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

শিবপুর আব্দুল মান্নান ভূঁইয়া গোল চত্বরের পাশে ওভারব্রিজ চাই


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৭ পিএম
শিবপুর আব্দুল মান্নান ভূঁইয়া গোল চত্বরের পাশে ওভারব্রিজ চাই
লেখক

মো. হাবিবুর রহমান সুমন 

সড়ক দুর্ঘটনা বর্তমানে  একটি কমন বিষয়ে পরিণত হয়েছে । প্রতিদিনই দেশের কোথাও না কোথাও হচ্ছে সড়ক দুর্ঘটনা । সড়ক পথের অনেক দূর্ঘটনাই কেড়ে নিচ্ছে তাজা প্রাণ । ফলে সন্তান হারায় তার পিতা - মাতা, ভাই - বোন বা আত্মীয়স্বজনদের মধ্য থেকে কাউকে। সংসারের একমাএ  উর্পাজনকারী কর্তা ব্যক্তিটি যখন সড়ক দুর্ঘটনায় নিহত হয়  তখন ঐ পরিবারটি হয়ে যায়  অসহায়- নিঃস্ব । সংসারে নেমে আসে অর্থনৈতিক সংকট । পরিবারটি নির্যাতনের শিকার হয় বিভিন্ন ভাবে। 

ঢাকা  - সিলেট মহাসড়কের নরসিংদীর জেলার শিবপুর উপজেলার  মুনসেফেরচর (ইটাখোলা)  গোল চত্বর থেকে  প্রায় সাত কিলোমিটার উওরে রয়েছে  আব্দুল মান্নান ভূঁইয়া গোল চত্বর। শিবপুর সংসদীয় আসন থেকে চার বার নির্বাচিত সংসদ সদস্য, বিএনপি'র সাবেক মহাসচীব, চারদলীয় জোট সরকারের সাবেক স্হানীয় সরকার পল্লী উন্নয়ন  ও সমবায় মন্রী মরহুম আব্দুল মান্নান ভূইয়ার নামে নির্মাণ করা হয় কলেজ গেইডের এই গোল চত্বরটি । 

গোল চত্বর নির্মাণের পূর্বে উপজেলার ছোট বড় সবার কাছে শিবপুর কলেজ গেইড নামেই এই জায়গাটি পরিচিত ছিল । গোল চত্বরের দক্ষিণ পাশে রয়েছে কাঁচামালের হাট বাজার, প্রাইম জেনারেল হাসপাতাল, পপুলার হাসপাতাল,ডায়বেটিস হাসপাতাল। অল্প একটু পশ্চিমে রয়েছে  ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের মহা নায়ক শহীদ আসাদুজ্জামান  আসাদের নামে প্রতিষ্ঠিত শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজ,  শহীদ আসাদ কলের্জিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ এবং উপজেলা সরকারী স্বাস্থ্য কমপ্লেক্স  ।

পূর্ব পাশে রয়েছে শিবপুর সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, উপজেলা পরিষদ সহ সরকারী ও বেসরকারী বিভিন্ন অফিস আদালত। চত্বরের দক্ষিণ পশ্চিম পাশে রয়েছে কলেজ গেইডের মসজিদ । 

আব্দুল মাৃন্নান ভূঁইয়া চত্বরের উওর পশ্চিম পাশেই রয়েছে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার, উপজেলা পাবলিক লাইব্রেরী ( বর্তমানে বন্ধ) , বন বিভাগ, উপজেলা কেন্দ্রীয় মসজিদ । এই গোল চত্বর হয়ে ঢাকা - মনোহরদী রোডে  প্রতিদিন রয়েল ও মনোহরদী পরিবহন , বিআরটিসি বাস ছাড়াও  চলাচল করে শত শত বাস,  ট্রাক সহ বিভিন্ন যানবাহন । হাজার হাজার মানুষ গোল চত্তর দিয়ে পারাপার হলেও এখানে নেই কোন ওভারব্রিজ। ফলে প্রায় সময়ই ঘটে দূর্ঘটনা।আর দূর্ঘটনায় কেড়ে নেয় তাজা প্রাণ ।

তাই স্কুল - কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী ও  সাধারণ মানুষের জীবনের কথা  চিন্তা করে অনতিবিলম্বে  রাস্তা পারাপারের জন্য আব্দুল মাঁন্নান ভূঁইয়া গোল চত্বরের পাশে  নির্মাণ করা হোক একটি ওভারব্রিজ। 

লেখক : সম্পাদক  দৈনিক শিবপুরের আলো।

মতামত বিভাগের জনপ্রিয় সংবাদ