• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে দিনব্যাপী সাহিত্যমেলা অনুষ্ঠিত 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৮ পিএম
নরসিংদীতে দিনব্যাপী সাহিত্যমেলা অনুষ্ঠিত 
সাহিত্যমেলার উদ্বোধন

হলধর দাস: নরসিংদীতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জেলা সাহিত্য মেলা অনুষ্ঠিত  হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো উদ্বোধনী অনুষ্ঠান, প্রবন্ধ পাঠ, লেখক কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলা একাডেমির সমন্বয়ে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।  

সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনিরুল আলম। 

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নাঈম মো. মারুফ খান এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলা একাডেমির উপ-পরিচালক ইমরুল ইউসুফ।

আলোচনা পর্বে  প্রবন্ধ উপস্থাপন করেন যথাক্রমে নাট্য কলায়  প্রফেসর কালাম মাহমুদ, সাহিত্যে প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া এবং কবিতা-ছড়া-পুঁথি সাহিত্যে ছড়াকার অধ্যাপক মহসিন খোন্দকার। 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সামসুল আরেফিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, ড. মশিউর রহমান মৃধা প্রমুখ।

এসময় জেলা সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মনোয়ার হোসেনসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, সুধীজন উপস্থিত ছিলেন। 
 

সাহিত্য বিভাগের জনপ্রিয় সংবাদ