• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ;   ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

মাধবদীতে সড়ক নিরাপত্তা বিষয়ে  প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ১২ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:১১ পিএম
মাধবদীতে সড়ক নিরাপত্তা বিষয়ে  প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 
সনদপত্র বিতরণ

নিজস্ব প্রতিনিধি: নরসিংদীতে সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার দিনব্যাপী মাধবধী এস পি ইনস্টিটিউশনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।নরসিংদী সদর উপজেলার মহাসড়ক নিকটবর্তী ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এতে অংশ নেন।

ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচির বিভাগী সমন্বয়কারী হাসান  আলীর নেতৃত্বে প্রকল্পের ফিল্ড কমিউনিকেটর সম্রাজ কুমার মন্ডলের সার্বিক ব্যবস্থাপনায় প্রশিক্ষণ শুভ উদ্বোধন করেন মাধবধী এস পি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক  কিরণ কুমার দেবনাথ । 

প্রশিক্ষণ কর্মশালায় সড়ক ব্যবহার, রাস্তা পারাপার, সড়ক নিরাপত্তা আইন, সড়কের বিভিন্ন সাংকেতিক নির্দেশনা, দুর্ঘটনা ঘটার কারণ এবং এ থেকে প্রতিকারের উপায়, স্কুলের শিক্ষার্থীদের কিভাবে দুর্ঘটনার ঝুকি থেকে বাঁচাতে পারে, যানবাহনে যৌন হয়রানীমুক্ত পরিবেশ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন  ব্র্যাকের প্রধান কার্যালয়ের মোঃ মতিউর রহমান।

কর্মশালায় উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  রিপন চন্দ্র সরকার বলেন, প্রত্যেক স্কুলে একজন শিক্ষক একটি প্রতিষ্ঠান তাই শুধু কর্মশালায় অংশগ্রহন করলেই হবে না। স্কুলে গিয়ে পাঠ্যসুচির অর্ন্তভক্ত করে বিষয়গুলো ভাল ভাবে শেখাতে হবে।যাতে তারা নিজেরা শিখতে পারে এবং তাদের পরিবার ও বন্ধু বান্ধবকেও শেখাতে পারে ।

তিনি আরও বলেন,  সড়ক দুর্ঘটনায় আমাদের প্রাথমিক বিদ্যালয়ের অনেক শিশু প্রান হারাচ্ছে, প্রাণ হারাচ্ছে কত পথচারি। তাই তিনি দুর্ঘটনা কমিয়ে আনার জন্য সরকার ও ব্র্যাককে এই মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। 

তিনি রাস্তায় ও যানবাহনে চলাচলে ইভটিজিং ও যৌন হয়রানির কিছু বাস্তব ঘটনা তুলে ধরেন। সেই সাথে যানবাহনে কিভাবে যৌন হয়রানির শিকার হয় তা বলেন। তাই তার পরামর্শ যাতে যৌন হয়রানিমুক্ত পরিবেশ বজায় থাকে এজন্য প্রত্যেক প্রতিষ্ঠানের প্রধানগণ তার প্রতিষ্ঠানের সহকর্মী ও ম্যানেজিং কমিটির মাধ্যমে যৌন হয়রানিমুক্ত পরিবেশ গড়ে তুলতে পারে।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণ কারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়। সব শেষে ব্র্যাকের সড়ক নিরাপত্তা ধন্যবাদ জ্ঞাপন করে প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি  ঘোষণা করেন।

লাইফস্টাইল বিভাগের জনপ্রিয় সংবাদ