• নরসিংদী
  • রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ;   ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

রায়পুরায় ৬০টি স্কুল, মাদ্রাসা ও কলেজের ডাইনামিক ওয়েবসাইটের উদ্বোধন


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:২৫ পিএম
রায়পুরায় ৬০টি স্কুল, মাদ্রাসা ও কলেজের ডাইনামিক ওয়েবসাইটের উদ্বোধন

স্টাফ রিপোর্টার: নরসিংদীর রায়পুরায়  ৬০টি স্কুল, মাদ্রাসা ও কলেজের স্মার্ট স্কুল ম্যানেজমেন্ট সিস্টেমসহ ডাইনামিক ওয়েবসাইটের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ ওয়েবসাইটের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের সভাপতি হিসেবে  উপস্থিত থেকে ওয়েবসাইটের উদ্বোধন করেন রায়পুরা উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর হোসেন।

উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার রেবেকা সুলতানা শম্পার সঞ্চালনায় উপজেলার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের হাতে “খান আইটি হোস্ট”র কর্ণধার মো. মোস্তফা খান ডাইনামিক ওয়েবসাইটগুলোর মালিকানা হস্তান্তর করেন।

এসময় সভাপতির বক্তব‍্যে ইউএনও মো. আজগর হোসেন বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষা ব্যবস্থাপনাকেও স্মার্ট ওয়েবসাইটের আওতায় নিয়ে আসার নির্দেশনা দিয়েছেন শিক্ষা অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও শিক্ষকদের সহযোগিতায় একসাথে রায়পুরা উপজেলার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানকে একটি ইউনিক ও স্মার্ট স্কুল ম্যানেজমেন্টসহ ডাইনামিক ওয়েবসাইটের আওতায় আনতে পেরেছি। আমি আপনাদের কাছে অনুরোধ করবো যে এই ওয়েবসাইটটি আপনারা সব সময় আপডেট রাখবেন। বাংলাদেশের কোন জেলা বা উপজেলার বেসিক তথ্যের জন্য কারো কাছে যেতে হয় না। ওয়েবসাইটে ডুকলেই ওইকার এলাকার অফিসারদের নাম, মোবাইল নাম্বারসহ বিভিন্ন দর্শনীয় স্থানের ঠিকানা, দুরত্ব, যাতায়াতের মাধ্যম সবকিছুই পাওয়া যায়। একইভাবে আপনার স্কুলের ওয়েবসাইটগুলো একটি প্লাটফর্ম। এখানে ডুকলেও আপনার প্রতিষ্ঠানের যাবতীয় তথ্য মানুষ পেয়ে যাবে।

খান আইটি হোস্টের কর্ণধার মো. মোস্তফা খান বলেন, আমাদের আইটি প্রতিষ্ঠান সারাদেশে নিউজ পোর্টাল নির্মাণের পটাশাপাশি স্মার্ট স্কুল ম্যানেজমেন্ট সিস্টেমসহ ডাইনামিক ওয়েবসাইট সেবা প্রদান করে আসছে। তবে এই প্রথম রায়পুরা উপজেলায় এক সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান ডাইনামিক ওয়েবসাইটের আওতায় আসে। এখানকার সুযোগ্য ইউএনও'র স্মার্ট উদ্যোগের কারণে তা সম্ভব হয়েছে।

এসময় মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সামালগীর আলমসহ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।
 

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ