• নরসিংদী
  • রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ;   ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

শিবপুরে শহীদ আসাদ দিবস উপলক্ষ্যে আন্তঃ ক্লাস ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৪০ পিএম
শিবপুরে শহীদ আসাদ দিবস উপলক্ষ্যে আন্তঃ ক্লাস ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: নরসিংদীর শিবপুরে শহীদ আসাদের ৫৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ব্রাইট স্কুল স্পোর্টস ক্লাবের উদ্যোগে‌ আন্তঃক্লাস ব্যাডমিন্টন টুর্নামেন্ট (দ্বৈত) অনুষ্ঠিত হয়েছে। 

(২০ জানুয়ারি) শনিবার সকাল ১০ টার দিকে উপজেলার দুলালপুর ইউনিয়নের ব্রাইট স্কুল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ছাত্ররা অংশগ্রহণ করে। 

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আরিফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাকরিজীবী জনাব মোঃ আল-আমিন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাইট স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

ব্যাডমিন্টন খেলার (দ্বৈত) ফাইনাল রাউন্ডে বিজয়ী হয়‌ তৃতীয় শ্রেণির জিনান-জিহাদ, চতুর্থ শ্রেণির সাদ-ইয়াসিন, পঞ্চম শ্রেণির ইয়ামিন-দিদার, ষষ্ঠ শ্রেণির আবিদ-জোবায়ের, সপ্তম শ্রেণির রিজিয়ান-মাইদুল, অষ্টম শ্রেণির ইয়াসিন-সামিউল, নবম শ্রেণির সাদ-রোবন এবং দশম শ্রেণির হৃদয়-সিফাত। এছাড়াও রানার্স আপ হয় বিভিন্ন শ্রেণির ছাত্ররা।

উদ্বোধনী বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ আরিফুর রহমান ঊণসত্তরের গণঅভ্যুত্থানের মহানায়ক শিবপুরের কৃতিসন্তান শহীদ আসাদের স্মৃতিচারণ করে বলেন, ১৯৬৯ সালের এই দিনে শিবপুরের কৃতিসন্তান শহীদ আসাদ বাংলার স্বাধীনতার সূচনার ক্ষেত্রে আন্দোলন করতে গিয়ে শহীদ হন। এসময় তাঁর রক্তেভেজা শার্ট নিয়ে ঢাকায় আন্দোলন হয়। এরই ধারাবাহিকতায় শুরু হয় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। এ মহান মুক্তিযুদ্ধের সূচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন শহীদ আসাদ। 

তিনি আরো বলেন, শহীদ আসাদ আমাদের শিবপুরের কৃতিসন্তান যিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সূচনালগ্নে নিজের জীবন উৎসর্গ করেছেন অথচ শিবপুরের অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানে এ দিনটি উদযাপন করা হয় না। এটা আমাদের জন্য খুবই লজ্জাজনক। এক দিন, এক মাস বা এক বছরে এ স্বাধীনতা অর্জন সম্ভব হয়নি বরং দীর্ঘদিনের নিরলস পরিশ্রম আর অগণিত দেশপ্রেমিকদের আত্মত্যাগের মধ্য দিয়েই পেয়েছি একটি স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদেরকে আমরা‌ যেভাবে স্বরণ করি, অন্যদিকে যারা স্বাধীনতার পটভূমি তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তাদেরকে আমরা সেভাবে স্বরণ করি না। কিন্তু তা আমাদের করা উচিৎ। তাই আমরা আশা করি শিবপুরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান কোনো না কোনো আয়োজনের মধ্য দিয়ে এই দিনটি উদযাপন করে নতুন প্রজন্মের কাছে শহীদ আসাদের পরিচয় তুলে ধরবেন।

খেলা শেষে দুপুরে বিজয়ী ও রানার্স আপ ছাত্রদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়।

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ