• নরসিংদী
  • রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ;   ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

চিরনিদ্রায় শায়িত নরসিংদীর 'এক টাকা'র সচিব 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৫৯ পিএম
চিরনিদ্রায় শায়িত নরসিংদীর 'এক টাকা'র সচিব 

পলাশ প্রতিনিধি: চিরনিদ্রায় শায়িত হলেন দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম সংস্থা জাতীয় ক্রীড়া পরিষদের প্রথম সচিব নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালের কাজী আনিসুর রহমান। 'এক টাকার সচিব' হিসেবে তিনি সর্বমহলে পরিচিত ছিলেন। 

রবিবার (১৪ জানুয়ারি) বিকেলে পলাশ উপজেলার ঘোড়াশাল বাজার জাতীয় ঈদগাহ মাঠে জানাজা শেষে নিজ বাড়ি টেকপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এর আগে শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে রাজধানীর নিজ বাসায় মারা যান কাজী আনিসুর রহমান। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তিনি কয়েক বছর ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

হকি ফেডারেশন এর নির্বাহী সদস্য ও আজাদ স্পোর্টিং ক্লাবের কর্মকর্তা ইউসুফ আলী জানান, স্বাধীনতার আগে থেকেই ক্রীড়াঙ্গনের সাথে যুক্ত ছিলেন কাজী আনিসুর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আমন্ত্রণে তিনি ক্রীড়া পরিষদের সচিবের দায়িত্ব নেন। বর্তমানে এই পদে সরকার যুগ্ন /অতিরিক্ত সচিবদের পদায়ন হয়।

আনিসুর রহমান মাত্র এক টাকার সম্মানীতে কাজ করেছেন। এর জন্যই 'এক টাকার সচিব' হিসেবে তিনি পরিচিতি লাভ করেন। তিনি ১৯৭২ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রীড়া সংস্থার ( জাতীয় ক্রীড়া পরিষদের আগের নাম) আহ্বায়ক এবং ১৯৭৫ সাল থেকে ১৯৭৬ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রীড়া পরিষদের সচিবের দায়িত্ব পালন করেন।

এনএসসি ছাড়ার পর তিনি আজাদ স্পোর্টিং ক্লাব ও বিভিন্ন ফেডারেশনে ছিলেন। দেশের অন্যতম প্রাচীন ক্লাব আজাদ স্পোটিংয়ের সভাপতি-সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশ কাবাডি দলের ম্যানেজার পদেও ছিলেন তিনি। ক্রীড়াঙ্গনে দীর্ঘদিন অবদান রাখার কারণে সর্বোচ্চ স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় ক্রীড়া পুরস্কার

শোক সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ