• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে বিশুদ্ধ খাদ্য আদালতের অভিযান : ১৭ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ২০ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৩ পিএম
নরসিংদীতে বিশুদ্ধ খাদ্য আদালতের অভিযান : ১৭ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা
বিশুদ্ধ খাদ্য আদালতের অভিযান

নরসিংদী প্রতিনিধি: পবিত্র রমজান মাস উপলক্ষে প্রথমবারের মতো ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন নরসিংদীর  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গঠিত বিশুদ্ধ খাদ্য আদালত। বুধবার (২০ এপ্রিল) বিকেলে নরসিংদী বড় বাজারে এই আদালত পরিচালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: দেলোয়ার হোসেন।

অভিযানকালে বাজারের ফলপট্টির ফলের দোকানে  অধিকাংশ দোকানে পচা বাঙ্গি দেখতে পাওয়া যায়। এছাড়া লাল তরমুজ দেখিয়ে সাদা ও পচা তরমুজ উচ্চমূল্যে বিক্রি, খেজুরে তৈল মিশ্রিত পরিলক্ষিত হয়। অপরদিকে আখের গুড়ের পরিবর্তে চিনির গুড় ও নষ্ট গুড় বাজারে বিক্রি করা হচ্ছে।

এসব অভিযোগের ভিত্তিতে ১৭ ব্যবসায়ীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়। এছাড়া পচা ও নষ্ট তরমুজ, বাঙ্গি, খেজুর ও গুড় ধ্বংশ করা হয়। 
আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী দেশ ও জনগণের স্বার্থে মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ও নিরাপদ বসবাসের উপযোগী পরিবেশ গঠনে জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একজন নিরাপদ খাদ্য আদালত ও একজন স্পেশাল ম্যাজিস্ট্রেট হিসেবে আদালত পরিচালনা করেন। 

অভিযান পরিচালনা করেন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: রাকিবুল ইসলাম, নিরাপদ খাদ্য অফিসার মারুফা হক। এসময় উপস্থিত ছিলেন  জেলা স্যানেটারী ইনসপেক্টর ওমর আলী ও র‌্যাব- ১১ নরসিংদী কার্যালয়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ