• নরসিংদী
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শুক্রবার, ১৪ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ;   ২৯ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

বান্দরবান বিশ্ববিদ্যালয়ে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার উদ্বোধন


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ০৫ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:২৪ পিএম
বান্দরবান বিশ্ববিদ্যালয়ে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার উদ্বোধন
ট্রেনিং সেন্টার উদ্বোধন

বাসস:  বান্দরবান বিশ্ববিদ্যালয়ে তিন একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। 

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আজ বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নে হলুদিয়ায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ে এই সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

আজ এক তথ্য বিবরণীতে জানানো হয়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তিন একর জায়গায় ৮৪ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশ হাইটেক কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় এই প্রকল্পটি নির্মাণ করা হবে।  

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ‘আজ পার্বত্যবাসীর জন্য অত্যন্ত আনন্দের দিন। তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির তরুণ-তরুণীদের কর্মসংস্থানের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে। প্রতিষ্ঠানটি এই অঞ্চলে একদিন আলো ছড়াবে, হাজার হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। একদিন পাহাড়ের যুব সমাজের বেকারত্ব ঘুচে যাবে। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, তরুণ-তরুণীদের কর্মসংস্থানের নতুন ঠিকানা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার। দেশের ৬৪টি জেলায় প্রকল্পটির কাজ শেষ হলে জেলায় প্রযুক্তিনির্ভর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
এসময় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এম ইমান আলী, বান্দরবান ৬৯ পদাতিক রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আক্তার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন। 

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ