• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে ১৬৩ গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৪৮ পিএম
নরসিংদীতে ১৬৩ গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান
ছবি প্রতিনিধি


হলধর দাস:  'বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না' এবং "আশ্রয়ণের অধিকার, মুজিববর্ষে শেখ হাসিনার উপহার' এই শ্লোগান ও মূলমন্ত্রকে ধারণ করে মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রীর ঈদ উপহার আনন্দে সামিল হলো সদর উপজেলার ১০টি পরিবারসহ জেলার ১৬৩ টি পরিবার। 

১৬৩টি ঘরের মধ্যে নরসিংদী সদরে ১০টি,পলাশ উপজেলায় ২১টি,শিবপুর উপজেলায় ৪২টি,  বেলাব উপজেলায় ৫১টি, মনোহরদী উপজেলায় ১৯ টি এবং রায়পুরা উপজেলায় ২০ টি ঘর প্রদান করা হলো । 
নরসিংদীর  জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, নির্মিত সকল ঘরে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। তিনি বলেন, বাংলার প্রতিটি মানুষের খাদ্য, শিক্ষা,চিকিৎসা, বাসস্থান সহ সকল মৌলিক অধিকার নিশ্চিতকরণ  ও তাঁদের উন্নত জীবনের অধিকারী করে গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান।  পিতার পদাঙ্ক অনুসরণ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া ক্ষুধা, দারিদ্র, আশ্রয়হীনতা, ও অজ্ঞতার শৃঙ্খল থেকে মুক্ত করে তাঁদের ক্ষমতায়ন নিশ্চিতকরণের প্রতি গুরুত্ব আরোপ করেছেন। " বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না "- মাননীয় প্রধানমন্ত্রীর এই দৃঢ় প্রত্যয়ের সফল বাস্তবায়নের লক্ষ্যে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। 

নরসিংদীতে ঘর ও জমি দেওয়ার জন্য আমরা যাদের নির্বাচন করেছি, কোন বাড়িঘর ছিল না। তাদের কোন ঠিকানা ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী তাদের ঠিকানা দিচ্ছে।শুধু ঠিকানা পাওয়াই  নয়, তাদের জীবনটাই বদলে গেছে। নরসিংদীতে  যারা ঘর পাচ্ছেন, তারা নতুন জীবনে পদার্পণ করছেন। বাংলাদেশের মানুষজন অর্থনৈতিক  মুক্তি না পাওয়া পর্যন্ত, সরকারের  এই প্রকল্প চলমান থাকবে। আমরা প্রত্যাশা করছি - খুব দ্রুতই নরসিংদী জেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত জেলা ঘোষণা করবো। 

বেলাব উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত জমি ও ঘর বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আফসার উদ্দিন, নরসিংদী এলজিইডি-এর নির্বাহী প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান তুষার, গণস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী,বেলাব উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লি্ষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে আব্দুল্লাহ নগর  আশ্রয়ন পরিদর্শন করেন এবং আশ্রয়নের বসবাসকারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক। 

নরসিংদী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোর্শেদ এর সভাপতিত্বে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ১০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও গৃহ বিতরণের যাবতীয় দলিলাদি বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ আবদুল্লাহ আল জাকী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদচেয়ার মোঃ আফতাব উদ্দিন ভূঞা,ভাইস চেয়ারম্যান সাহিদা বেগম,উপজেলা প্রকৌশলী মোঃ শাহ আলম মিয়া,পিআইও মোঃ শহিদুল ইসলাম,সদর এসিল্যান্ড মোঃ আমিনুল ইসলাম,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সওগাতুল আলম,নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শাহ সহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

সদর উপজেলায় ভূমি ও গৃহ প্রাপ্তরা হলেন-১। দড়িগাজীরগাঁও গ্রামের ইয়ারুন,২। বথুয়াদি গ্রামের কুলসুম আক্তার,৩। বানিয়াদি গ্রামের জহুরা বেগম,৪। দড়িগাজীরগাঁও গ্রামের মোসাম্মদ সেলিনা আক্তার,৫। বথুয়াদি গ্রামের মহরবান বেগম , ৬। দড়িগাজীরগাঁও গ্রামের রহিমা আক্তার,৭। চৌদ্দপাইকা গ্রামের মোঃ লিটন, ৮। দড়িগাজীরগাঁও গ্রামের মোঃ আন্দুল মালেক,৯। ভাটপাড়া গ্রামের মোঃ চাঁন মিয়া ও ১০। বিলাসদী গ্রামের মোঃ শফিকুল আলম। 

উল্লেখ্য, সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ৩য় পর্যায়ে ৩২,৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমি ও গৃহ হস্তান্তর  করলেন মাননীয় প্রধানমন্ত্রী। এর মধ্যে ১ম ও ২য় পর্যায়ে নরসিংদীর ৬টি উপজেলায় ২৮৭টি পরিবার সহ এজেলায় মোট ৪৫০টি পরিবারকে জমি ও গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসিত করা হলো। 
 

বিশেষ সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ