• নরসিংদী
  • বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ;   ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে বিশ্ব ডায়াবেটিক দিবস উদযাপন


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:২৩ পিএম
নরসিংদীতে বিশ্ব ডায়াবেটিক দিবস উদযাপন
ডায়াবেটিক দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার: 'আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়াবেটিসকে জানুন' এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদী জেলা ডায়াবেটিক সমিতির উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে সোমবার(১৪ নভেম্বর) বিশ্ব ডায়াবেটিক দিবস উদযাপন করা হয়েছে। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা। 

সকাল সাড়ে ৯ টায় শহরের বানিয়াছল এলাকায় প্রতিষ্ঠিত নরসিংদী ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতাল থেকে একটি বর্ণাঢ্য শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। নরসিংদী জেলা ডায়াবেটিক সমিতির সভাপতি নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এর পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন র‌্যালীতে অংশগ্রহণ করেন।

র‌্যালী শেষে নরসিংদী ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতাল এর সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সমিতির সহসভাপতি নরসিংদী পুলিশ সুপার এর পক্ষে অতিরিক্ষ পুলিশ সুপার এ কে এম শহীদুল ইসলাম সোহাগ, সমিতির সহ-সভাপতি মেজবাহ উদ্দিন ভূইয়া ইরান, সহ-সভাপতি মোমেন সরকার, সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নুরুল আমীন,সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ হারুন, সহ-সাধারণ সম্পাদক আমিনুল হক বাচ্চু, আজীবন সদস্য ডা. আবু কাউছার সুমন,সমিতির নির্বাহী সদস্য আবুল বাশার বাচ্চু প্রমুখ।

সভাপতির ভাষণে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন প্রতি ১০ জনে এক জন ডায়াকবেটিক রোগী । কিন্ত আমরা কেউ তা জানিনা।আমাদের পূর্বপুরুষদের মাঝে বর্তমানের মত ডায়াবেটিকের এমন প্রকোপ ছিল না। কারণ , তারা পরিশ্রম করতো আর আমরা করি না। ডায়াবেটিক থেকে মুক্ত থাকতে সকলকে সচেতন থাকতে হবে। আমাদেরকে পেট ভরে খাওয়ার অভ্যাস পরিবর্তন করতে হবে। তাহলেও ডায়াকবেটিক থেকে অনেকাংশে মুক্ত থাকা যাবে। সুস্বাদু খাবারও পরিত্যাগ করা উচিত।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির নির্বাহী সদস্য আব্দুল হালিম।

 

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ