• নরসিংদী
  • মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকাণ্ড 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪২ পিএম
বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকাণ্ড 

বেলাব প্রতিনিধি: নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার খবরে রোগী ও তাদের স্বজনরা এদিক সেদিক ছুটাছুটি শুরু করে। এতে স্বাস্থ‍্য কমপ্লেক্সের আন্ত:বিভাগ জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

মঙ্গলবার (৩ অক্টোবর) বেলা পৌনে ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। মুর্হূতের মধ্যে অপারেশন রুমে থেকে ধোঁয়া বের হয়ে চারদিক অন্ধকার হয়ে যায় । তবে এ ঘটনায় কোন ক্ষয়ক্ষতি হয়নি।

খবর পেয়ে বেলাব ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছান। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার আগেই আগুন নিয়ন্ত্রনে আসে। বেলাব উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে  কোনো ধরনের আগুন নির্বাপন যন্ত্র নেই। যে কয়েকটি সিলিন্ডার আছে সে সবগুলোর সব মেয়াদ উর্ত্তীন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা পৌনে ১২ টার দিকে হাসপাতালের অপারেশন থিয়েটারে আগুনের ধোয়া বের হতে দেখে। এসময় সাধারণ মানুষ আগুন আগুন বলে চিৎকার শুরু করে। আগুন আগুন বলে চিৎকার চেচামেচিতে স্বাস্থ‍্য কমপ্লেক্সের আন্ত:বিভাগে থাকা রোগী ও তাদের স্বজনরা কিংকর্তব‍্যবিমূঢ় হয়ে  এদিক সেদিক ছুটাছুটি শুরু করে। ফলে স্বাস্থ‍্য কমপ্লেক্স জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ পল্লীবিদ্যুৎ ও ফায়ার সার্ভিসে খবর দেয়। এদিকে পল্লীবিদ‍্যুৎ কর্তৃপক্ষ ফোন পেয়ে বিদ‍্যুৎ সঞ্চালন লাইন বন্ধ করে দিলে কিছুক্ষণ পর আগুন নিভে যায়। 

স্বাস্থ‍্য কমপ্লেক্সে আসা রোগীর স্বজনরা বলছে কর্তৃপক্ষের অবহেলা ও রক্ষনাবেক্ষনের অভাবে  আগুনে এ ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স আকলিমা আক্তার বলেন, আমরা হঠাৎ দু-তলার অপারেশনের রুমে আগুনের ধোয়া দেখতে পাই, আতঙ্কি হয়ে সবাই বাহিরে চলে আসি। কিছুক্ষন পরে আর ধোয়া বের হতে না দেখে বুঝতে পারি আগুন নিয়ন্ত্রনে এসেছে।

বেলাব ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইয়াছিন ইকবাল বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে আগুন লাগার খবর পেয়ে আমরা ঘনাস্থলে আসার আগেই আগুন নিয়ন্ত্রনে আসে। বৈদ‍্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের এই সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। আগুন লাগার কিছুক্ষণের মধ‍্যে বিদ‍্যুতের সঞ্চালন লাইন বন্ধ করে দেওয়া আগুন নিজ থেকে সেই আগুন নিভে যায়। 

আগুন লাগার বিষয়টি পল্লীবিদ‍্যুৎ ও ফায়ার সার্ভিসকে ফোন করে জানিয়েছে বলে  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দা তানজিনা আফরিন জানান। তবে এবিষয়ে তিনি কোনো বক্তব্য দিতে রাজি হননি।
 

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ