• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া উন্নয়ন হয় না : নরসিংদীর জেলা প্রশাসক


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ৩০ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:০৮ পিএম
বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া উন্নয়ন হয় না : নরসিংদীর জেলা প্রশাসক
ছবি প্রতিনিধি

হলধর দাস: জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে নরসিংদীতে আজ দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা, বিজ্ঞান অলিম্পিয়াড ও সেমিনার এর উদ্বোধন করেছেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল্লাহ আল জাকী, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব। 

প্রধান অতিথি জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, 'উন্নয়নের মূলে রয়েছে বিজ্ঞান। পৃথিবীতে যত উন্নয়ন হয়েছে, তার সবটুকুই বিজ্ঞান ও প্রযুক্তি'র ফসল। পৃথিবীতে যে দেশ যত বেশী গবেষণায় খরচ করেছে, সেদেশ তত বেশী উন্নত হয়েছে। তোমরা যারা আজকের শিক্ষার্থী, তারা বেশী বেশী বিজ্ঞান নিয়ে পড়। বিজ্ঞানের সঠিক ব্যবহার করাই হউক আজকের দিনে আমাদের লক্ষ্য।'

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) এ এস এম ইবনুল হাসান ইভেন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নরসিংদী জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নরসিংদী ইন্ডিপেন্ডেট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।

আলোচনার আগে প্রধান অতিথি বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন।  মেলায় জেলার ৬টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিশেষ গ্রুপের পক্ষ থেকে শিক্ষার্থীদের ৪০টি দল তাদের উদ্ভাবনী প্রজেক্ট নিয়ে অংশগ্রহণ করে।
 

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ