• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ;   ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

জেলার শ্রেষ্ঠ কলেজ মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ, আনন্দ র‌্যালি


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:২১ পিএম
জেলার শ্রেষ্ঠ কলেজ মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ, আনন্দ র‌্যালি
ছবি প্রতিনিধি

স্টাফ রিপোর্টার: নরসিংদীর মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মান অর্জন করেছে। এ উপলক্ষ্যে সংক্ষিপ্ত আলোচনা শেষে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  সকাল সাড়ে ১১টার বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এই আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়।
 
র‌্যালিটি মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ মাঠ থেকে শুরু হয়ে মাধবদী বাজার বটতলা দিয়ে গিয়ে মাধবদী পৌরসভা হয়ে ব্যাংক পট্টি প্রদক্ষিণ করে কলেজ চত্বরে এসে শেষ হয়।

এর আগে আলোচনা সভায় মাধবদী শহর আ. লীগের সাধারণ সম্পাদক ও মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক। 

মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ নরসিংদী জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের গৌরব অর্জন, অধ্যক্ষ হারুনুর রশিদ শাহ্ ফকির শ্রেষ্ঠ শিক্ষক ও জেলা-উপজেলা পর্যায়ে কলেজের তিনজন শিক্ষার্থী ১ম স্থান অর্জন করে কলেজকে শ্রেষ্ঠত্বের আসনে আসীন করেছে।

এসময় অধ্যক্ষ হারুনুর রশিদ শাহ্ ফকির  ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও পরিচালনা পরিষদের সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন। কলেজের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ছাত্র-ছাত্রীদের প্রতি শিক্ষক-শিক্ষিকাসহ সবাইকে আরো যত্নশীল হতে হবে। শিক্ষার গুণগত মান বৃদ্ধির পাশাপাশি ছাত্র-ছাত্রীদের আদর্শিক, মানবিক ও সুশিক্ষায় শিক্ষিত করে তাদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এ ব্যাপারে সবসময় তিনি তাদের পাশে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।’

নরসিংদীর শত শত শিক্ষাপ্রতিষ্ঠানকে পেছনে ফেলে মাধবদীর একমাত্র নারী শিক্ষাপ্রতিষ্ঠান মাধবদী স্কুল এন্ড কলেজ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের সম্মান অর্জন করায় কলেজের দাতা সদস্য মো. মনিরুজ্জামান ভূঁইয়া সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করায় এ প্রতিষ্ঠানের প্রতি সকলের দায়িত্ব আরও বেড়ে গেল।’ এ ধারা অব্যাহত রাখতে কলেজের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকসহ মাধবদী পৌরমেয়রের সুদৃষ্টি কামনা করেন তিনি।

কলেজের অধ্যক্ষ হারুনুর রশিদ শাহ্ ফকির তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে। তিনজন শিক্ষার্থী জেলাপর্যায়ে তিনটি ইভেন্টে ১ম স্থান অর্জন করেছে। নরসিংদী সদর উপজেলায় কলেজের অধ্যক্ষ শ্রেষ্ঠ শিক্ষক ও মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের সুনাম অর্জন করেছে। তাছাড়া সদর উপজেলা পর্যায় তিনটি ইভেন্টে তিনজন শিক্ষার্থী ১ম প্রদান অর্জন করায় আমি অত্যন্ত আনন্দিত। এ অর্জন শুধু কলেজের একার নয়। ছাত্র-শিক্ষক, পরিচালনা কমিটি, অভিভাবক, কর্মকর্তা-কর্মচারীসহ সমগ্র এলাকাবাসীর।’

এ সময় এডহক কমিটির সদস্য বাবু নিরঞ্জন সাহা, ৮নং ওয়ার্ড কাউন্সিলর বাবু গৌতম ঘোষ, সাবেক কাউন্সিলর মকবুল হোসেন, অভিভাবক সদস্য নজরুল ইসলামসহ শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ