• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ;   ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীর প্রবীণ শিক্ষক শহীদুল্লাহ ভূঞা আর নেই 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৬ পিএম
নরসিংদীর প্রবীণ শিক্ষক শহীদুল্লাহ ভূঞা আর নেই 
শহীদুল্লাহ ভূঞা

হলধর দাস: নরসিংদী শহরের আলীজান হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক নরসিংদী জেলা প্রবীণ হিতৈষী সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শহীদুল্লাহ ভূঞা আর নেই। 

তিনি বার্ধক্যজনিত অসুস্থ্যতায় দীর্ঘ দিন ভোগার পর নরসিংদী শহরের দাসপাড়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র, ১ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 

তিনি নরসিংদী জেলার বেলাব উপজেলাধীন পাটুলি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা ছিলেন ঐতিহ্যবাহী পোড়াড়িয়া হাইস্কুলের প্রতিষ্ঠাতা। ১৯৭২ সাল পর্যন্ত তিনি ওই স্কুলের সভাপতি ছিলেন।
 

তিন ভাই ও চার বোনের মধ্যে শহীদুল্লাহ ভূঞা ছিলেন সকলের কনিষ্ঠতম। তিনি তাঁর কর্ম জীবনের শুরুতে পোড়াদিয়া হাইস্কুলে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে নরসিংদী সদরে স্যার কেজিগুপ্ত হাইস্কুল, আলিজান হাইস্কুল ও শিবপুর উপজেলার শিবপুর পাইলট হাইস্কুলে সাফল্যের সাথে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। একজন নিবেদিত প্রাণ সংগঠক হিসেবেও তিনি বেশ পরিচিত ছিলেন। বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনে তিনি যথেষ্ট অবদান রেখে গেছেন। তাঁর মৃত্যুতে জেলা সুজনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে পরিবারের সদস্যদের প্রতি সমবেধনা জ্ঞাপন করেন।
 

শোক সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ