• নরসিংদী
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে শেখ মুজিবুর রহমানের 'জুলিও কুরি' পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৬ পিএম
নরসিংদীতে শেখ মুজিবুর রহমানের 'জুলিও কুরি' পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন 

নিজস্ব প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'জুলিও কুরি' শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা, স্মারক ডাকটিকেট উন্মোচন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৮ মে) সকালে জেলা শিশু একাডেমী হলরুমে এই আলাচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান প্রধান অতিথি হিসেবে এতে আলোচনা করেন। 
স্থানীয় সরকার উপ-পরিচালক মৌসুমী সরকার রাখী’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফিন, সিভিল সার্জন ডা: মো: নুরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি জি এম তালেব হোসেন, নরসিংদীর পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা ও মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠানসহ অন্যরা।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, শোষিতদের মুক্তি ও বিশ্বব্যাপী শান্তি স্থাপনে বঙ্গবন্ধুর উদ্যোগের ফলে বিশ্ববাসী তাঁকে জুলিও কুরি পদক প্রদান করেন। এর মাধ্যমে বিশ্ববন্ধুর যোগ্য মর্যাদায় আসীন হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বশান্তি প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে চলেছেন। 

আলোচনা শেষে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর 'জুলিও কুরি' শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে স্মারক ডাকটিকেট উন্মোচন করেন এবং এ উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও স্মারক ডাকটিকেট বিতরণ করেন। সবশেষে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ