• নরসিংদী
  • রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ;   ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

মুক্তিযুদ্ধের সংগঠক আবদুল হাসিমের ২৮তম মৃত্যু বার্ষিকী


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ০৯ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১২ পিএম
মুক্তিযুদ্ধের সংগঠক আবদুল হাসিমের ২৮তম মৃত্যু বার্ষিকী

পলাশ প্রতিনিধি: আগামীকাল ১০ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আবদুল হাসিমের ২৮তম মৃত্যু বার্ষিকী। তিনি ৬২এর শিক্ষা আন্দোলন, ৬৬এর ৬দফা আন্দোলন, ৬৯এর গণঅভ্যুত্থান, স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে সক্রীয় ভূমিকা পালন করেন। 

তিনি ১৯৯৫ সালের ১০ ডিসেম্বর ৭৫ বছর বয়সে আজকের এই দিনে নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের সরকারচর গ্রামে তার নিজ বাড়িতে মৃত্যুবরন করেন।

তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে সেক্টর কমান্ডার মেজর কে এম সফিউল্লার নেতৃত্বাধীন ২নং সেক্টরের আওতায়  ততকালীন ঢাকা জেলার কালিগন্জ থানার পূর্ব এলাকা বর্তমান পলাশ উপজেলার বিভিন্ন গ্রামে মুক্তি যোদ্ধাদের সংগঠিত করে মুক্তিযুদ্ধ পরিচালনা করেন। 

তিনি ১৯৭০ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ঢাকার তেজগাঁও শিল্প এলাকায় জাতীয় শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। কর্মজীবনে বিসিআইসির প্রতিষ্ঠান কোহিনূর শিল্পগোষ্ঠীতে (তিব্বত) চিফসুপার ভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন। মসজিদ-মাদ্রাসা সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজের সাথে জড়িত থাকতেন। 

২৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মরহুমের ছোট সন্তান সাংবাদিক নাসিম আজাদ ও পরিবারের সদস্যগণ দেশবাসীর নিকট দোয়া প্রার্থনা করেন।

 

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ