• নরসিংদী
  • বুধবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ; ০৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ;   ০৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:২০ পিএম
নরসিংদীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বল

হলধর দাস: নরসিংদীতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল  আলোচনা সভা, শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে সমগ্র জেলায় প্রদীপ প্রজ্জ্বল উল্লেখযোগ্য। 

নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোস্তফা মনোয়ার'র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, সিভিল সার্জন ডা. মোঃ নুরুল ইসলাম, সেক্টর কমান্ডার ফোরাম’৭১ এর নরসিংদী জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান প্রমুখ। 

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমাদের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে সম্মক জ্ঞান অর্জনে সার্বিকভাবে ভূমিকা পালন করতে হবে। নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে হবে যে, জাতিকে মেধাশূন্য করার জন্যই মুক্তিযুদ্ধের সময় বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে।

তিনি বলেন,শহীদ বুদ্ধিজীবীদের জ্ঞানের আলো নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে। তাহলেই নতুন প্রজন্মের মাধ্যমে আমরা সন্দুর বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারবো। 

পরে সন্ধ্যা ৬টা থেকে নরসিংদী সার্কিট হাউস'র সামনে থেকে শুরু করে উপজেলা মোড় পর্যন্ত শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে প্রদীপ পজ্জ্বলন করা হয়।

অন্যদিকে একই সময়ে জেলার ৬টি উপজেলায় আলোচনা সভা ও প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। 
 

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ