• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

একসময় চিত্ত বিনোদনের অন্যতম মাধ্যম ছিলো যাত্রাপালা : নরসিংদীর এডিসি  


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:০৫ পিএম
একসময় চিত্ত বিনোদনের অন্যতম মাধ্যম ছিলো যাত্রাপালা : নরসিংদীর এডিসি 
যাত্রাপালার দৃশ্য

হলধর দাস : নরসিংদীতে তিনদিনব্যাপী 'বাংলাদেশ যাত্রা  ও লোক  সাংস্কৃতিক উৎসব -২০২২'র শুভ উদ্বোধন করা হয়েছে।  সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ  মারুফ খান এর পক্ষে উৎসবের শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক  (সার্বিক) মো. মোস্তফা মনোয়ার ।

এসময় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা। শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার শাহেলা বেগম অনুষ্ঠানে শুভেচ্ছা  বক্তব্য রাখেন।  

উদ্বোধনী ভাষণে মো. মোস্তফা মনোয়ার বলেন, 'এক সময় এদেশে  চিত্ত বিনোদনের অন্যতম মাধ্যম ছিল যাত্রাপালা।  কালের পরিবর্তনে আজকের দিনে তার কদর কমে গেছে। যাত্রাপালাকে বর্তমান সংস্কৃতির সাথে যুগোপযোগী করে গড়ে তোলার কাজ চলছে। সরকার এ বিষয়ে তৎপর রয়েছে।'

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলতাফ হোসেন রানা'র মনমুগ্ধকর  সঞ্চালনায় আলোচনার পর পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিল শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের  দলীয় নৃত্য,দলীয় সংগীত  ও বাউল সংগীত;  বাঁধনহারা শিল্পগোষ্ঠীর পুতুল নাচ। 

যাত্রাপালার মধ্যে ছিল কর্ণফুলী নাট্য সংস্থা পরিবেশিত রেহান উদ্দীন রচিত ও আনোয়ার হোসেন  পরিচালিত নাটক 'পরাধীনতার শৃংখল' এবং লোক নাট্য সংস্থা পরিবেশিত গৌরচন্দ্র রচিত এবং   এম এ মজিদ পরিচালিত যাত্রা পালা 'গরীবের মেয়ে।' 
 

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ