• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে দুটি মডেল মসজিদ উদ্বোধন 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৪৩ পিএম
নরসিংদীতে দুটি মডেল মসজিদ উদ্বোধন 
মসজিদ উদ্বোধনের পর মোনাজাত  

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভাবিত দূরদর্শী পরিকল্পনায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে  গণপূর্ত অধিদপ্তর কর্তৃক বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতির কেন্দ্রের মধ্যে দ্বিতীয় পর্যায়ে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে।

এর মধ্যে নরসিংদী সদর উপজেলা মডেল মসজিদ এবং মনোহরদী উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রেরও শুভ উদ্বোধন করা হয়েছে। 

এসব মসজিদে নারী-পুরুষের আলাদা আলাদা নামাজ আদায়, গাড়ি পার্কিংসহ অনেক আধুনিকমানের সুযোগ-সুবিধা রয়েছে।   

সোমবার(১৬ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে একযোগে ৫০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এর আগে গত ১০ জুন ৫০টি মডেল মসজিদের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি।

উদ্বোধনের পর মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমীন। 

মোনাজাত শেষে মাননীয় প্রধানমন্ত্রী রাজশাহী সিটি কর্পোরেশন মডেল মসজিদ, শরীয়তপুর জেলা সদর মডেল মসজিদ  ও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলা মডেল মসজিদ এলাকার মুসল্লিদের সাথে ভার্চুয়ালি মতবিনিময় করেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'আমরা চাই আমাদের দেশে সত্যিকার ইসলামী চর্চা সুন্দরভাবে পরিচালিত হউক। মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এর মাধ্যমে ধর্মান্ধতা দূর হবে বলে আমাদের বিশ্বাস করে। এদেশের প্রতিটি মানুষ যেন যার যার ধর্ম সঠিকভাবে পালন করতে পারে সেক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ প্রতিষ্ঠান।' 

এসময় নরসিংদী  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান'র সভাপতিত্বে  আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোঃ মনোয়ার হোসেন,  জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব হোসেন, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু,  সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঞা,নরসিংদী  সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোর্শেদ, নরসিংদী  প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির শাহ্, নরসিংদী ইসলামী ফাউন্ডেশন এর কর্মকর্তাবৃন্দ,সরকারি-বেসরকারি পর্যায়ের কর্মকর্তা ও সুধীজন।

জাগো নরসিংদী টুয়েন্টিফোর ডটকম/হলধর দাস

ধর্ম বিভাগের জনপ্রিয় সংবাদ