• নরসিংদী
  • মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

শিবপুরে ব্রাইট স্কুলে সীরাত রাসূল (সা.) পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৭ পিএম
শিবপুরে ব্রাইট স্কুলে সীরাত রাসূল (সা.) পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: রাসূল (সা.) এর জীবনী পাঠের মাধ্যমে ওনার সম্বন্ধে গভীরভাবে জানা এবং ওনার জীবনাদর্শ নিজের ব্যক্তি জীবনে বাস্তবায়নের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে বিগত বছরের ন্যায় আবারও ব্রাইট স্কুলে সীরাত রাসূল (সা.) অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার নরসিংদীর শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ব্রাইট স্কুলে এ অনুষ্ঠান হয়।

বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন ভূইয়ার সভাপতিত্বে, বেলা ৩ ঘটিকায় অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ আরিফুর রহমান। এসময় বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষকসহ অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আজ থেকে ৫ দিন পূর্বে  ছাত্র ছাত্রীদের হাতে " আর্দশ মানব মোহাম্মদ (সা:) এই বইটি দেওয়া হয়। তারা গত ৫ দিন এই বইটি পড়েন এবং প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষকদের সহযোগিতায় রাসূল (সা:)  জীবনী সম্বন্ধে আরও গভীর জ্ঞান আহরণের চেষ্টা করেন। পঠিত সীরাত গ্রন্থ এবং শিক্ষকদের সহযোগিতায় অর্জিত জ্ঞানের আলোকে আজ সকালে পরীক্ষায় অংশগ্রহণ করেন। এ সময় এম.সি.কিউ পদ্ধতিতে ৩০ নম্বরের পরীক্ষা নেয়া হয়। তাৎক্ষণিক মূল্যায়ণ শেষে বিকাল ৪ ঘটিকায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহণকারী ছাত্র- ছাত্রীদের মধ্য থেকে ৫ জন কে বিজয়ী ঘোষণা করে তাদের হাতে রাসূলের সীরাত গ্রন্থ উপহার হিসেবে দেওয়া হয়।

ব্রাইট স্কুলের প্রধান শিক্ষক আরিফুর রহমান সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করা উচিত বলে মনে করেন।

ধর্ম বিভাগের জনপ্রিয় সংবাদ