• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

পলাশে অপরাধ নির্মূলে ধর্মীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৫০ পিএম
পলাশে অপরাধ নির্মূলে ধর্মীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি:

নরসিংদীর পলাশে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকসহ সামাজিক অনাচার প্রতিরোধে ধর্মীয় নেতাদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (১৬ এপ্রিল) শনিবার সকালে পলাশ উপজেলার ডাংগা উচ্চ বিদ্যালয় সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। 

ডাংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবের উল হাই, ডাংগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান ছিদ্দিকি (নয়ন), বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সহ বিভিন্ন মসজিদের ইমাম ও মোয়াজ্জিন সভায় বক্তব্য রাখেন।

এসময় ধর্মীয় নেতারা বলেন, এদেশে দীর্ঘদিন ধরে ইসলামকে অবমাননা করার জন্য বলা হয়ে আসছে মাদ্রাসা থেকে জঙ্গী ও সন্ত্রাসের সৃষ্টি হয়। কিন্তু আইন শৃঙখলা বাহিনী প্রমান করেছে মাদ্রাসা থেকে কোন জঙ্গী সৃষ্টি হয়না। এখন তা পরিবর্তন করে নতুন করে আবার জামাত শিবিরের তকমা লাকিয়ে ইসলামী কার্যক্রমকে এগিয়ে নিতে ব্যাঘাত সৃষ্টি করছে। এছাড়া আইন শৃঙখলা রক্ষায় ধর্মীয়নেতারা প্রতিটি মসজিদে বয়ানের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। 

ধর্মীয় নেতারা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সরকারের আইনের প্রতি শ্রদ্ধা রেখে বাল্য বিবাহ পড়ানো থেকে বিরত থাকেন। কিন্তু সেই সব বাল্য বিয়েগুলো আদালত পাড়ার নোটারী পাবলিকের মাধ্যমে মোটা অংঙ্কের অর্থের বিনিময়ে বিয়েগুলো হয়ে যাচ্ছে। ফলে ধর্মীয় নেতারা একদিকে সমাজে উপহাসের পাত্র অপরদিকে সামান্য কিছু অর্থ থেকে বঞ্চিত হচ্ছে। তাই এই বিষয়ে সরকারের দৃষ্টি কামনা করেন ধর্মীয় নেতারা। 

ডাংগা ইউনিয়ন পরিষদের সচিব মো: মানিক মিয়ার পরিচালনায় সভায় সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, নারী নির্যাতন ও বাল্য বিবাহ সহ সামাজিক অনাচার প্রতিরোধে ধর্মীয় নেতাদের আরো বেশী গুরুত্ব দিয়ে কাজ করার আহবান জানানো হয়। 
এসময় ইউনিয়ন পরিষদের সচিব ও সদস্যগণসহ প্রতিটি মসজিদের ইমাম ও মোয়াজ্জিন উপস্থিত ছিলেন।

ধর্ম বিভাগের জনপ্রিয় সংবাদ