• নরসিংদী
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

বঙ্গবন্ধু পরিবারের নির্মম হত্যাকান্ড বিদেশি দূতদের সামনে তুলে ধরলো আওয়ামী লীগ


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ২৬ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৪ পিএম
বঙ্গবন্ধু পরিবারের নির্মম হত্যাকান্ড বিদেশি দূতদের সামনে তুলে ধরলো আওয়ামী লীগ

জাগো নরসিংদী ডেস্ক রিপোর্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের নির্মম হত্যাকান্ডের বিষয়টি বিদেশি দূতদের সামনে তুলে ধরেছে আওয়ামী লীগ।

এ সময়ে ১৫ আগস্টের  ঘটনার প্রত্যাক্ষদশি আব্দুর রহমান শেখ রমা সেদিন তার সামনে ঘটে যাওয়া নির্মম এ হত্যাকান্ডের বিবরণ দেন ও  স্মৃতিচারণ করেন।

আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটি আয়োজনে আজ শনিবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ‘আগস্ট  ট্রাজেডিস: ওল্ড এনিমাস নোভেল ভেইল' শীর্ষক আলোচনা সভায় বক্তারা সে দিনের ঘটনা তুলে ধরেন।

আলোচনা সভার উদ্দেশ্য সম্পর্কে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ বলেন, বিদেশি দূতাবাসের রাজনৈতিক উইংয়ের সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছিলো। তাদেরকে বঙ্গবন্ধু হত্যাকান্ড, বঙ্গবন্ধুর সন্তানদের  ও আওয়ামী লীগকে নিয়ে যে অপপ্রচার চালানো হয় সেটা তুলে ধরা হয়েছে। সব কিছু জেনে শুনে  তারা আমাদের থেকেও বেশি শকড হয়ে যান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ উপনেতা আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, আমাদের সবার দায়িত্ব ছিল বঙ্গবন্ধু হত্যার বিচার করা। তাঁর কন্যা শেখ হাসিনা আমাদের সঙ্গে নিয়ে সেই  বিচার কাজ সম্পাদন করেছেন। তিনি (শেখ হাসিনা) নিজের জীবনের ঝুঁকিকে পরোয়া না করে বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়েছেন।

একইসঙ্গে তিনি বঙ্গবন্ধুর আরাধ্য স্বপ্ন বাংলার মানুষের মৌলিক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির চেয়ারম্যান মো. জমির এবং সংসদ সদস্য জাকিয়া নূর লিপি। সেখানে দেশি-বিদেশি কূটনীতিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শাম্মী আহমেদের ''আগস্ট  ট্রাজেডিস : ওল্ড এনিমাস নোভেল ভেইল' শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আমন্ত্রিত কূটনীতিকরা।

সূত্র : বাসস

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ