• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ;   ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি উপলক্ষ্যে নরসিংদীতে শোভাযাত্রা


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১০ পিএম
ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি উপলক্ষ্যে নরসিংদীতে শোভাযাত্রা
মঙ্গল শোভাযাত্রা

পাবন দাস: যুগাবতার পরমপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি উপলক্ষ্যে নরসিংদীতে বৃহস্পতিবার (১৮ আগস্ট)মঙ্গল শোভাযাত্রা,প্রার্থনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন নরসিংদী জেলা হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর আয়োজনে সকাল দশটায় ব্রাহ্মন্দী মালাকারের মোড় থেকে একটি বর্ণাঢ্য রেলি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এর প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন নরসিংদী জেলা হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর সহকারী পরিচালক দীপ্তি রানী দাস।

সভায় প্রধান অতিথির ভাষণে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, শ্রীকৃষ্ণের বাণীগুলো আমাকে আকর্ষণ করে। তাঁর বাণীগুলোতে তিনি কখনো শুধু সনাতন ধর্মের লোকদের অনুসরণ বা কল্যাণের কথা বলেননি। সমগ্র মানবজাতির কল্যাণের কথাই সেখানে বলেছেন। অন্যান্য কোন ধর্মেই প্রবক্তাগণ শুধু নিজেদের কল্যাণের কথা বলেননি। সকলের কল্যাণের কথা বলেন।

আরেকটি কথা হলো " মানুষের সফলতা নির্ভর করে তার আত্মবিশ্বাসের ওপর। যখন আত্মবিশ্বাসের জায়গায় অহংকার যুক্ত হয়, তখনই ব্যর্থতা আসতে শুরু করে।"
আমাকে সবচাইতে বেশি আকৃষ্ট করে যেটি সেটি হলো- " জন্ম হলে তো মৃত্যু হবেই। তাই জীবনটাকে কীভাবে কল্যাণের কাজে লাগানো যায়, সেভাবেই আমরা কাজ করবো।তাই শ্রীকৃষ্ণের বাণী থেকে আমাদের সকলেরই শিক্ষা নেয়া উচিত।'

এসময় এনডিসি এ এস এম হাসানুর রহমান,নরসিংদী প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সদস্য হলধর দাস, জেলা পুরোহিত ও সেবায়েত দক্ষতা উন্নয়ন প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট সহ হিন্দু কল্যাণ ট্রাস্টের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোহিত ও সেবায়েত দক্ষতা প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট পিংকী রানী পালের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী ও সাধারণ সম্পাদক রঞ্জন সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য শিক্ষক নেতা রঞ্জিত কুমার সাহা, কদমতলী রামকৃষ্ণ আশ্রমের সেবায়েত জয়রাম দাস মহারাজ,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অনিল চন্দ্র ঘোষ,সাধারণ সম্পাদক সুব্রত দাস,শহর পূজা উদযাপন কমিটির সভাপতি উত্তম মোদক, সা. সম্পাদক বিনয় সাহা,জেলা যুবলীগ নেতা বিজয় গোস্বামী প্রমুখ।

সভার শুরুতে পবিত্র গীতা থেকে পাঠ করেন সঞ্জয় চক্রবর্তী ও প্রার্থনা সঙ্গীত পরিবেশন করেন মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষকবৃন্দ।

 

ধর্ম বিভাগের জনপ্রিয় সংবাদ