• নরসিংদী
  • বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ;   ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে ডিজিটাল সেন্টারের ১ যুগ পূর্তি উদযাপন 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৫৫ পিএম
নরসিংদীতে ডিজিটাল সেন্টারের ১ যুগ পূর্তি উদযাপন 
১ যুগ পূর্তি উদযাপন 

হলধর দাস: ডিজিটাল সেন্টারের একযুগ পূর্তি উৎযাপন  উপলক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নঈম মোঃ মারুফ খান। বিশেষ অতিথি ছিলেন ডি ডি এল জি ভূঁইয়া মোহাম্মদ রেজাউর রহমান সিদ্দিকি ও ইন্ডিপেন্ডেন্ট কলেজের ডক্টর মশিউর রহমান মৃধা। 

শুক্রবার(১১ নভেম্বর)অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল্লাহ আল  জাকী সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আফতাব, উদ্দিন ভূঁইয়া  সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোর্শেদ, কাঁচিকাটা ইউনিয়নের চেয়ারম্যান মোবারক হোসেন কাঞ্চন,আদিয়াবাদ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সফল উদ্যোক্তা  আব্দুল মান্নান,
দুলালপুর ইউনিয়ন এর নারী উদ্যোক্তা খালেদ আখতার প্রমুখ।

শুরুতে প্রধান অতিথি আবু নইম  মোহাম্মদ মারুফ খান অন্যান্য অতিথি ও উদ্যোক্তাদের  নিয়ে কেক কেটে অনুষ্ঠানের  শুভসূচনা করেন। 
প্রধান অতিথি তার ভাষণে বলেন,  ডিজিটাল ব্যবস্থার শুরুটা মসৃণ ছিল না। ২০০৯ সালে মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ এর ঘোষণা দেন এবং ২০১০ সালের ১০ নভেম্বর সারাদেশে একযোগে ইউনিয়ন পর্যায়ে  ডিজিটাল সেন্টারের শুভ উদ্বোধন করেন। 

মাননীয় প্রধানমন্ত্রীর মান্যবর উপদেষ্টা সজিব আহমেদ জয় ডিজিটাল বাংলাদেশের চিন্তা যখন করেছিলেন তখন শুধু মানুষই নয় শিক্ষিত মানুষজনরাও চিন্তা করতে পারেনি যে, এমন একটা পরিবর্তন দেশে আসবে। এটাই বাস্তবতা। 
তিনি বলেন, ডিজিটাল সেন্টার স্থাপনের মূল উদ্দেশ্য ছিল গ্রামের মানুষকে সেবা নিতে যেন শহরে আসতে না হয়। তা বাস্তবায়ন হয়েছে। এখন সেবা নিতে গ্রাম থেকে কাউকে ডিসি অফিসে বা শহরে আসতে হয় না। গ্রামে থেকেই তারা ২৫০ রকমের সেবা নিতে পারছে।

নরসিংদী কালেক্টরেটের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবু রিয়াদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনিক সাহা, নরসিংদী প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ  হলধর দাস, প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মনজিল এ মিল্লাত সহ ইউনিয়ন  ও পৌর ডিজিটাল সেন্টারের ৭৭জন নারী ও পুরুষ উদ্যোক্তা উপস্থিত ছিলেন। 
 

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ