• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

শীতার্ত মানুষের পাশে দাঁড়ান


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫০ পিএম
শীতার্ত মানুষের পাশে দাঁড়ান
নরসিংদী জেলা ম্যাপ

শীতে কাবু দেশ। শীত, ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় সারাদেশে শীতের তীব্রতা বেড়েই চলেছে। কনকনে ঠাণ্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এই তীব্র শীত অনেকের জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সবচেয়ে বেশি বিপদে পড়েছে ছিন্নমূল অভাবী ও গরিব মানুষ। শিশু ও বয়স্কদের দুর্ভোগও বর্ণনাতীত।

শীতে অভাবী মানুষের জন্য জরুরি হয়ে পড়েছে শীতবস্ত্রের। করোনার কালো থাবা আর অভাবে কারণে অনেকের পক্ষে আলাদাভাবে শীতের কাপড় কেনা দুঃসাধ্য।

জীবনযাত্রা কষ্টকর হয়ে পড়েছে দিনমজুর, ভ্যানচালক, ইজিবাইক চালক, পাথর শ্রমিক, চা শ্রমিকসহ সাধারণ কর্মজীবী এবং ছিন্নমূল মানুষের। প্রচণ্ড ঠাণ্ডায় কাজে যোগ দিতে দুর্ভোগে পড়ছেন খেটে খাওয়া মানুষ। কাজে যেতে না পারায় পরিবার-পরিজন নিয়ে সমস্যায় রয়েছেন তারা। প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে চরের হতদরিদ্রদের কষ্ট হচ্ছে বেশি। সবচেয়ে বেশি কষ্টে পড়েছে শিশু, নারী, প্রতিবন্ধী ও বয়স্করা। এর পাশাপাশি বাড়ছে ঠাণ্ডাজনিত রোগব্যাধি। কোভিডের বিপদ ছাড়াও বাড়ছে সর্দি-কাশি, হাঁপানিসহ ফুসফুসজনিত বিভিন্ন রোগ।

তাই সমাজের বিত্তবান ও মানবিক বোধসম্পন্ন মানুষদের দূর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো একান্ত প্রয়োজন, তা না হলে মানুষের দুর্ভোগ আরও বাড়বে। এ ক্ষেত্রে সবাইকে নিজ নিজ দায়িত্ববোধ থেকে এগিয়ে আসতে হবে। ব্যক্তি পর্যায়ের উদ্যোগের মাধ্যমে এমন পরিস্থিতি থেকে শীতার্তদের রক্ষা করা যায়।

কদিন আগে রাতে নরসিংদী জেলা সদরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গরীব অসহায় শীতার্ত মানুষদের মধ্যে কম্বল বিতরণ করেছেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

এসময় তাঁর সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা মনোয়ার, নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোর্শেদ, সদর এসি(ল্যান্ড) মো. মেহেদী হাছান কাউসারসহ জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এছাড়া নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা অর্ধশতাধিক অসহায় ছিন্নমূল পথ শিশুর মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সামাজিক সংগঠন 'আলোকিত নরসিংদী।' আমরা তাদেরকে সাধুবাদ জানাই।

 

সম্পাদকীয় বিভাগের জনপ্রিয় সংবাদ