• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

টেকনিকেল শিক্ষার কোনো বিকল্প নেই : মনজুর এলাহী 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩৫ পিএম
টেকনিকেল শিক্ষার কোনো বিকল্প নেই : মনজুর এলাহী 
বক্তব্য রাখছেন মনজুর এলাহী 

স্টাফরিপোর্টার: নরসিংদী ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এনআইএসটি)'র নতুন ভবন উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে নরসিংদী জেলখানা মোড়ে অবস্থিত ইন্সটিটিউটের অডিটরিয়ামে  প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি ও নদীবাংলা গ্রুপের চেয়ারম্যান মনজুর এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক ও নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।

নরসিংদী মডেল কলেজের অধ্যক্ষ ও অত্র প্রতিষ্ঠানের পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান, প্রতিষ্ঠানের উপদেষ্টা রওশন আরা মোল্লা, নরসিংদী আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল এ মিল্লাত, রনি মোল্লা, নকশিস সেক্রেটারী তোফাজ্জল হোসেন, আব্দুল বাতেন, প্রধান শিক্ষক আব্দুল বাতেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

সভাপতির বক্তব্যে মনজুর এলাহী বলেন, 'আমি অনেক শিক্ষা প্রতিষ্ঠানের মালিক হওয়ার জন্য আল্লাহ আমাকে তৌফিক দান করেছেন। কিন্তু আজ পর্যন্ত কোনো প্রতিষ্ঠান থেকে আমি লাভের চিন্তা করিনি। কেউ বলতেও পারবে না। আমি শুধু মানুষের সেবা দেয়ার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান করে যাচ্ছি।'

তিনি বলেন, আমার বিভিন্ন প্রতিষ্ঠানে ৪২ জন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার কর্মরত রয়েছে। ৪০ হাজার টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত তারা বেতন পাচ্ছে। কিন্তু আমার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পড়ালেখা করে পরবর্তীতে সাধারণ শিক্ষায় বিএ/এমএ পাশ করা অনেককেই এখন পর্যন্ত বেকার দেখতে পাচ্ছি।

তিনি বলেন, 'তারা ১০ হাজার টাকার বেতনের চাকরি পেলেই খুশি। দেশ বিদেশ ঘুরে অনুধাবন করতে পেরেছি বর্তমান ডিজিটাল যুগে টেকনিকেল শিক্ষার কোনো বিকল্প নেই। তাই সে অনুধাবন থেকেই আমি এ প্রতিষ্ঠানে নিজেকে সম্পৃক্ত করেছি। এখানেও আমি কোনো লাভের চিন্তা করে সম্পৃক্ত হয়নি। আমি চেষ্টা করবো এ প্রতিষ্ঠানকে বেসরকারী পর্যায়ে দেশের সেরা প্রতিষ্ঠানে রূপ দিতে।' 

জাগো নরসিংদী টুয়েন্টিফোর ডটকম/সমক
 

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ