• নরসিংদী
  • বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ;   ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদী জেলা দলিল লেখক ও তল্লাশকারক সমিতির নির্বাচন সম্পন্ন


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ২১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৪৩ পিএম
নরসিংদী জেলা দলিল লেখক ও তল্লাশকারক সমিতির নির্বাচন সম্পন্ন
সংবর্ধনা, ছবি : জাগো নরসিংদী

স্টাফ রিপোর্টার: নরসিংদী জেলা মহাফেজখানা  দলিল লেখক ও তল্লাশকারক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ নভেম্বর) সকাল ১০ টায় উৎসবমুখর পরিবেশে সমিতির কার্যালয়ে এ নির্বাচন শুরু হয়ে  কোন রকম বিরতি ছাড়া তা চলে  বিকাল ৩ টা পর্যন্ত।

নির্বাচনে সভাপতি পদে সাখাওয়াৎ হোসেন কাজল, সাধারণ সম্পাদক পদে হুমায়ুন কবির এবং সাংগঠিনক সম্পাদক পদে নির্বাচিত হন জুবায়ের আহমেদ জনি।

এদিকে নির্ধারিত সময়ে প্রায় দুই ঘন্টা পূর্বে সকল ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করায় নির্বাচন কমিশনারদের সিদ্ধান্ত মতে সে সময়ই ভোগগ্রহণ  শেষ করা হয়। পরে সকল প্রার্থীদের উপস্থিতিতে ভোট গণনা শেষ করে ফলাফল ঘোষণা করা হয়।

সুষ্ঠু, সুন্দর ও  নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে  নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন ৭ জন ব‍্যক্তি। তাদের মধ‍্যে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন মোক্তার হোসেন। এছাড়া বাকি ৬ নির্বাচন কমিশনার হলেন, মো. নাসির উদ্দিন, মো. হারুন অর রশিদ, মো. তোফায়েল আহমেদ. মো.তাইজ উদ্দিন, মো. সুমন রাহাত ও মো. আরিফ সরকার।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে মোট ভোটার সংখ‍্যা ৯৩ জন। সকল ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করায় শতভাগ ভোট কাস্ট হয়। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদের বিপরীতে মোট ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এর মধ‍্যে সভাপতি, সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক এই ৩টি পদে ৩ জন করে প্রার্থী এবং সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কোষাধক্ষ্য, দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক ও ধর্ম বিষয়ক সম্পাদক এই  ৬টি পদে ২ জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করন। 

নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রার্থীর মধ্যে সাখাওয়াৎ হোসেন কাজল ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়।  সাধারণ সম্পাদক হিসেবে ৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। ৪৬ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হন  আবু বক্কর সিদ্দিক। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মামুন মিয়া পান ৪৭ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে জুবায়ের আহমেদ জনি ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়। কোষাধক্ষ্য পদে  ৬৪ ভোট পান ফরহাদ হোসেন। দপ্তর সম্পাদক হিসেবে গোলজার হোসেন সর্বোচ্চ ৭০ ভোট পেয়েছেন। প্রচার সম্পাদক পদে ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হন বকুল মিয়া এবং ধর্ম বিষয়ক সম্পাদক পদে মো. মিলন মিয়া ৬১ ভোট পেয়ে নির্বাচিত হন।

ফলাফল ঘোষণাকালে উপস্থিত ছিলেন নরসিংদী শহর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র কামরুজ্জামান কামরুল, নরসিংদী পৌরসভার বর্তমান মেয়র আমজাদ হোসেন বাচ্চু ও প্যানেল মেয়র পারভেজ হোসেন। নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচন পরিদর্শন করতে আসেন বাংলাদেশ দলিল লেখক সমিতির সভাপতি নূরে আলম ভূঁইয়া।
 

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ