• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ;   ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের দাবিতে নরসিংদীতে সমাবেশ 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১৬ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৩৫ পিএম
সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের দাবিতে নরসিংদীতে সমাবেশ 
সমাবেশ ও মানববন্ধন

হলধর দাস: 'ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট চাই এবং ধর্ম যার যার, রাষ্ট্র সবার' এই স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে সরকারী দলের নির্বাচনী ইস্তেহারে প্রদত্ত প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে শনিবার বিকেলে (১৬ জুলাই) নরসিংদীতে সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

নরসিংদী জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে নরসিংদী শহরে ভাগবত আশ্রম ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনের সড়কে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি অধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী।

সমাবেশে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তার জন্য পৃথকভাবে সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বক্তাগণ বলেন, নরসিংদীসহ সারা দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হত্যা, নির্যাতন, বাড়ী-ঘরে হামলা ভাংচুর এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান এবং অবিলম্বে এসকল অপকর্ম বন্ধ করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। 

সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য গেরিলা বীর মু্িক্তযোদ্ধা রঞ্জিত কুমার সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অনিল ঘোষ, বীর মুক্তিযোদ্ধা ও ফুটবলার সুভাষ সাহা, পূজা উদযাপন পরিষদ নেতা উত্তম মোদক, সমাজ সেবক বিনয় সাহা, সুভাষ সাহা, প্রদীপ বিশ্বাস, দিনেশ দাস, কৃষ্ণকন্ত আচার্য্য, শান্তিরঞ্জন বিশ্বাস, ঝুটন দত্ত, সুভাষ দাস প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জন কুমার সাহা। 
 

ধর্ম বিভাগের জনপ্রিয় সংবাদ