• নরসিংদী
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

বোকা মানুষই ভালো : নরসিংদীর জেলা প্রশাসক 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ১৫ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:২৫ পিএম
বোকা মানুষই ভালো : নরসিংদীর জেলা প্রশাসক 
আলোচনা সভা। ছবি : জাগো নরসিংদী

স্টাফ রিপোর্টার: ‘দেশ প্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের মধ্যে সততা’র মনোভাব গড়ে তোলার লক্ষ্যে নরসিংদী সদরে এবং শিবপুরে বিভিন্ন বিদ্যালয়ের সততা সংঘের সদস্যদের নিয়ে দুর্নীতি বিরোধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে বুধবার (১৫ মার্চ) সকালে নরসিংদী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নরসিংদী'র জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

বিশেষ অতিথি ছিলেন দুর্নীতিদমন কমিশন, সমন্বিত জেলা গাজীপুর এর উপ-পরিচালক মোঃ মোজাহার আলী সরদার ও উপ সহকারী পরিচালক মোঃ আশরাফ চৌধুরী।

জেলা প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ বশিরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি সহকারী অধ্যাপক তফাজ্জল হোসেন, সততা সংঘের সদস্য নাবিলা খানম, মাইশা আক্তার মায়া, রেজোয়ানা কবির, মোঃ সজীব মিয়া, সহকারী শিক্ষক মোঃ ওমর ফারুক প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, ‘আমরা সদা সত্য কথা বলিব’- এ প্রত্যয় নিয়ে যখন আমরা সত্য কথা বলতে শুরু করি তখন বলতে শোনা যায় যে, লোকটি কেমন বোকা, সে শুধু শুধু সব সত্য কথা বলে ফেলে। আসলে সত্যি কথা বললে যদি কেউ বোকা হয়, তা হলে আমরা মনে করি বোকা মানুষই ভাল।'

তিনি বলেন, চালাকি করে যদি আমরা সত্যকে আড়াল করে রাখি তো জীবনটা দূর্বিসহ হয়ে যাবে। দেশটা ধ্বংসের দিকে চলে যাবে। দুর্নীতি দূরীকরণে আমাদের সকলকে সততা প্র্যাকট্রিজ করতে হবে। ধর্মীয়ভাবেও আমাদের যে নির্দেশনা দেয়া হয়েছে সেটা যদি আমরা পালন না করি সেটাও কিন্তু দুর্নীতির মধ্যে পড়ে না।

তিনি বলেন, সততার চর্চা আমরা সঠিকভাবে না করলে দেশকে সামনের দিকে এগিয়ে নেয়া যাবে না। তাই, দুর্নীতি প্রতিরোধের মাধ্যমে আগামী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়বো এই হোক আমাদের আজকের প্রতীজ্ঞা। 

অপরদিকে, বিকেল তিনটায় একই লক্ষ্যে শিবপুর অডিটরিয়ামে সততা সংঘের সদস্যদের নিয়ে আলোচনা সভার আয়োজন করে শিবপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি।

সেখানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নূর উদ্দিন মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে সভাপতি  অনুষ্ঠিত হয়।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ বশিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিভিন্ন বিদ্যালয়ের সততা সংঘের শিক্ষার্থীরা নিজেদের মধ্যে সততা'র মনোভাব গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য রাখেন।

উভয় সমাবেশে শিক্ষার্থীদের মধ্যে মেজারিং স্কেল, স্কুল খাতা, জ্যামিতি বক্স, পানির পট, টিফিন বক্স, কলম, কলমদানি, ছাতা, ডাস্টবিন, পার্স ও স্কুল ব্যাগ বিতরণ করা হয়। 

জাগো নরসিংদী/ হলধর দাস 
 

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ