• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ;   ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

রায়পুরায় সংঘর্ষে গুলি ও টেঁটাবিদ্ধসহ আহত ১৫,  গ্রেফতার ৮ 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৪৩ পিএম
রায়পুরায় সংঘর্ষে গুলি ও টেঁটাবিদ্ধসহ আহত ১৫,  গ্রেফতার ৮ 
রায়পুরা হাসপাতাল

হলধর দাস: নরসিংদীর রায়পুরায় পূর্ব শত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ১৩ জন গুলিবিদ্ধ ও ২ জন টেঁটাবিদ্ধ হয়েছেন। সোমবার ভোর পাঁচটার দিকে আমিরগঞ্জ ইউনিয়নের নলবাটা গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এসময় নলবাটা ও ভাটিবদরপুর গ্রামের ১৫ জন আহত হয়েছে। উক্ত ঘটনায় পুলিশ ৮ জনকে গ্রেফতার করেছে। 

এতে গুলিবিদ্ধ ও টেঁটাবিদ্ধ ব্যক্তিরা হলেন আওলাদ হোসেনের ছেলে রিমন হোসেন (১০), নুরে আলমের ছেলে মো: মুন্না মিয়া (১২), মোক্তার হোসেনের ছেলে শাহীন মিয়া (১৬), আবদুল মোতালিবের ছেলে মো: মোহসিন (২০), আফাজউদ্দিনের ছেলে মনির হোসেন (৩৪), শাজাহান মিয়ার ছেলে শাহালম মিয়া (৩০), আবদুল মিয়ার ছেলে খোরশেদ মিয়া (৪৫), ইদ্রিস আলীর ছেলে ইলিয়াস আলী (৫০), ইমান হোসেনের ছেলে আশিক হোসেন (২৩), মৃত আবদুল খালেকের ছেলে মোহাম্মদ আলী (৫৫), মৃত শুক্কুর আলীর ছেলে মোতালিব (৭০), জুয়েল মিয়ার স্ত্রী খাদিজা বেগম (৩২), আবদুল হাকিমের ছেলে ছাত্তার (৫০), আবুল হোসেনের স্ত্রী রোফেজা বেগম (৩২)।

আহত ব্যক্তিদের নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেওয়া পর তাঁদের সবাইকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

আহত ব্যক্তিদের অভিযোগ, সাবেক ইউপি সদস্য গুলজার হোসেনের সঙ্গে স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম ওরফে রবির বালুর ব্যবসা ও আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তাঁদের দ্বন্দ্বের জেরে কিছুদিন পরপরই এই গ্রামে হামলা-সংঘর্ষের ঘটনা ঘটে। এর জেরেই ভোরে রফিকুল ইসলামের সমর্থকেরা গুলজার হোসেনের সমর্থকদের বাড়িঘরে অতর্কিতে হামলা চালান। হামলার সময় ককটেলের বিকট শব্দে এলাকা প্রকম্পিত হয়ে উঠে। 

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরেই রায়পুরার আমিরগঞ্জের নলবাটা গ্রামে রফিকুল ইসলাম রবি গ্রুপ ও গুলজার হোসেন মেম্বার গ্রুপের বিরোধ চলছিল। গত কয়েক বছরে এই দুই গ্রুপের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে। রফিকুল ইসলাম রবি জেল থেকে বের হয়েই গত ২০২১ সালের ২৭ অক্টোবর দলবল নিয়ে গুলজার মেম্বারের উপর অতর্কিত হামলা করে। এতে গুলজার অদ্যাবদি পঙ্গুত্ব নিয়ে জীবন যাপন করছে। পরবর্তীতে গুলজারের পক্ষের বেনু মেম্বারের গ্রুপের সাথে রবি মেম্বার গ্রুপের কয়েক দফা সংঘর্ষ হয়। 

ভোর ৪টার দিকে রবি গ্রুপের শতাধিক সমর্থক আগ্নেয়াস্ত্র ও টেঁটা নিয়ে রবি গ্রুপের সমর্থকদের বাড়ি ঘরে হামলা চালায়। এ সময় উপর্যুপরি গুলিবর্ষণে নারী, শিশুসহ ১৫ জন আহত হন।

পরে হামলাকারীরা চলে গেলে স্থানীয় লোকজন ও স্বজনেরা আহত ব্যক্তিদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফজলুল কাদের বলেন, সকাল পৌনে ৬টার দিকে রায়পুরার নলবাটা এলাকার নারী, শিশুসহ মোট ১৫ জন এই হাসপাতালে চিকিৎসা নিতে আসেন।

এর মধ্যে ১৩ জন গুলিবিদ্ধ হয়েছেন এবং খোরশেদ সহ ২জন টেঁটাবিদ্ধ ছিলেন। উন্নত চিকিৎসার জন্য তাঁদের সবাইকে ঢাকায় পাঠানো হয়েছে।

নরসিংদী অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, 'হামলার ঘটনায় রবি গ্রুপের ৫ জন এবং বেনু মেম্বার গ্রুপের ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'
 

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ