• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

অভিযোগ প্রমাণিত হওয়ায় স্যানিটারি ইন্সপেক্টরকে অব্যাহতি


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ০৯ ফেরুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:০৭ পিএম
অভিযোগ প্রমাণিত হওয়ায়  স্যানিটারি ইন্সপেক্টরকে অব্যাহতি
স্যানিটারী ইন্সপেক্টর : ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্ট : বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হককের বিরুদ্ধে গ্রাহক হয়রানি ও ঘুষ আদায় প্রমাণিত হয়েছে। ফলে তাকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার বিকালে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিসিসির সূত্র জানায়, স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হকের বিরুদ্ধে কয়েকজন ভুক্তভোগী অভিযোগ দিয়েছেন। এর মধ্যে ১০ নম্বর ওয়ার্ডের ডিসি ঘাট সংলগ্ন একটি রেস্তোরাঁর মালিক মাহমুদ হোসেন আশরাফও একজন । তিনি অভিযোগে উল্লেখ করেন, রেস্তোরাঁর  লাইসেন্স দেওয়ার জন্য গত ৪ অর্থবছরের ফি বাবদ মোট ১৫ হাজার টাকা নেন সৈয়দ এনামুল হক। কিন্তু তাকে মাত্র ৩ হাজার ৪৫০ টাকার রশিদ দেওয়া হয়। এছাড়া সৈয়দ এনামুল হক বিভিন্ন সময়ে মাহমুদ হোসেন আশরাফের রেস্তোরাঁ বন্ধ করে দেওয়ার হুমকিও দিয়েছিলেন। 


এছাড়া নগরীর ৬ নম্বর ওয়ার্ডের বেলতলা বাজারের আরব বেকারীর মালিক আলআমিন লিখিত অভিযোগে উল্লেখ করেন, গত ১ বছর ধরে স্যানিটারি লাইসেন্স দেওয়ার কথা বলে সৈয়দ এনামুল হক তার কাছ থেকে চার দফায় ১২ হাজার টাকা নিলেও তাকে লাইসেন্স দেয়নি। বরং কয়েকদিন আগে বেকারিতে গিয়ে আরও ২ হাজার টাকা গ্রহণ করে । 

এসব অভিযোগের বিষয়ে বিসিসির প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, 'অভিযোগগুলো পাওয়ার পর মেয়র মহোদয়ের নির্দেশে একাধিকবার তদন্ত করা হয়। তদন্তে অভিযোগগুলোর সত্যতা পাওয়ায় বুধবার সৈয়দ এনামুল হককে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।'
 

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ