• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ;   ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদী রেলওয়েস্টেশনে তরুণী হেনস্তা : পাল্টাপাল্টি মানববন্ধন 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৩ পিএম
নরসিংদী রেলওয়েস্টেশনে তরুণী হেনস্তা : পাল্টাপাল্টি মানববন্ধন 
মানববন্ধন

স্টাফ রিপোর্টার: নরসিংদী রেল স্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনায় পাল্টাপাল্টি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে নরসিংদী রেল স্টেশনে নারী নিরাপত্তা জোট, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ নেটওয়ার্কসহ বেশ কয়েকটি সংগঠন একটি মানববন্ধন করে। অপরদিকে একই সময় নরসিংদী প্রেসক্লাবের সামনে আমরা নরসিংদীর সর্বস্তরের জনগন এর ব্যানারে কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন আরেকটি মানববন্ধন পালন করে। পৃথক মানববন্ধনে একটি পক্ষ গ্রেফতার হওয়া মার্জিয়ার মুক্তি এবং অপর পক্ষ দাবী করেছেন সর্বোচ্চ শাস্তি।

নরসিংদী রেলওয়ে স্টেশনে করো মানববন্ধনে বক্তারা বলেন, একজন নারী স্বাধীন ভাবে চলাফেরা করবে এটা যেমন তার অধিকার, তেমনি সে তেমন ধরণের পোশাক পরবে সেটাও তার ব্যক্তিগত অধিকার। এতে কেউ হস্তক্ষেপ করতে পারে না। স্টেশনে ঐতরুণীকে নির্যাতন করে পুরো নারী জাতীকে অপমান করা হয়েছে। প্রতিটি নারীর নিরাপত্তা নিশ্চিত করা সরকার ও প্রশাসনের দায়ীত্ব। আমরা জোর দাবী জানাচ্ছি, নরসিংদী রেল স্টেশনের তরুণীকে যারা শ্লীলতা হানী করেছে সকলকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে বিচার করতে হবে। 

নরসিংদী প্রেসক্লাবের সামনে অনুষ্টিত মানববন্ধনে র্যা ব কর্তৃক গ্রেফতারকৃত মার্জিয়াকে নিরপরাধ দাবী করে তার নিঃশর্ত মুক্তি চাওয়া হয়। নরসিংদী সর্বস্তরের জনগন এর ব্যানারে এ মানববন্ধন করেছে নারী নেত্রী এডভোকেট শিরিন আক্তার শেলীর নেতৃত্বে কয়েকটি সেচ্ছাসেবী সংগঠনরে কর্মীরা। 
এসময় তারা বলেন, আধুনিক পোশাকের আড়ালে অশ্লীল পোশাক পরে সেদিন স্টেশনে ওই তরুণী এসেছিল। তখন মার্জিয়া সহ কিছু মানুষ তাদের বুঝানোর চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে উঠে। মার্জিয়াকে কৌশলে ফাঁসানো হয়েছে। মার্জিয়া ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তিনি ওই তরুণীকে শারীরিক নির্যাতন করেনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় অন্য এক নারী ওই তরুনীকে নির্যাতন করেছে। তিনি সমাজের ভালোর জন্য প্রতিবাদ করে ছিলেন। আমরা তার নিঃস্বার্থ মুক্তি চাই। এছাড়াও এই অশ্লীলতার বিরুদ্ধে নরসিংদীবাসী সবসময় সোচ্চার। নরসিংদীতে কেউ অশ্লীল পোশাক পরে ঘুরাঘুরি করতে পারবে না। 

এর আগে মার্জিয়া আক্তার শিলার মুক্তি ও আধুনিক পোশাকের আড়ালে অশ্লীনতা বন্ধের দাবিতে নরসিংদী রেলওয়ে স্টেশন থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বর্পূণ সড়ক পদক্ষিণ করে নরসিংদী প্রেসক্লাবের সামনে গিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে। 

উল্লেখ্য, নরসিংদী রেলস্টেশনের প্যাল্টফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন দুই তরুণ ও এক তরুণী। মেয়েটির পড়নে ছিল জিন্স প্যান্ট ও টপস। তা দেখে স্টেশনে অবস্থানরত শিলা আক্তার প্রথমে ওই তরুণীকে আঘাত করে ও পরে আরও কয়েকজন ব্যক্তি তার ওপর হামলার করে। তরুণীর পোশাক ধরে শিলা আক্তার টানাটানি করে খুলে ফেলার চেষ্টা চালায়। পরে ভুক্তভোগী ওই তরুণী দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নিয়ে তাকে বাঁচানোর আকুতি জানায়। এই ঘটনায় গত সোমবার শ্লীলতাহানির অভিযোগে মো. ইসমাইল মিয়া (৩৫) নামে একজনকে গ্রেফতার করে পুলিশ ও পরবর্তীতে অপর অভিযুক্ত মারজিয়া আক্তারকে গ্রেফতার করেছে ব্যাব-১১।
 

নারী ও শিশু বিভাগের জনপ্রিয় সংবাদ