• নরসিংদী
  • বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ;   ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

শিবপুরে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত : ক্ষুব্ধ প্রার্থী ও ভোটাররা


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:২৮ পিএম
শিবপুরে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত : ক্ষুব্ধ প্রার্থী ও ভোটাররা
বিদ্যালয় ভবন

শেখ মানিক: নরসিংদীর শিবপুর উপজেলার দত্তেরগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন লিখিত কোন কারণ ছাড়াই  স্থগিত করা হয়েছে। ১৪ নভেম্বর সোমবার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নির্বাচনী সকল প্রস্তুতি শেষে ১৩ নভেম্বর সন্ধ্যায় নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলতাফ হোসেন নির্বাচন মৌখিকভাবে স্থগিতের ঘোষণা করেন ।

পরে দত্তেরগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  শফিকুল ইসলাম প্রার্থীদেরকে রাতে ফোন করে জানিয়েদেন যে, ১৪ নভেম্বর ভোট গ্রহণ হবে না। পুনরায় ভোটগ্রহণ কখন হবে তাও জানাননি। এ নিয়ে প্রার্থী এবং ভোটারদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

জানা গেছে, ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচনের জন্য ২৪ অক্টোবর নির্বাচনী তফসিল প্রকাশ করা হয়। ২৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবর  মনোনয়নপত্র বিতরণ ও জমা করার দিন ধার্য করা হয়। ১ নভেম্বর  মনোনয়নপত্র বাছাই করা হয়। ৩ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ক্রমিক নং বিতরণ করা হয় এবং ১৪  নভেম্বর সোমবার সকাল ১০ টা থেকে  বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণের পর ফলাফল প্রকাশের দিন তারিখ ধার্য করা হয়েছিল।

নির্বাচনে সাধারণ অভিভাবক শ্রেণির ৮ জন ও সংরক্ষিত মহিলা অভিভাবক শ্রেণির ২ জন সদস্য প্রার্থী ছিলেন। মোট ভোটার ছিল ১৭১ জন। কোন কারণ ছাড়াই নির্বাচন স্থগিত করেছেন বলে প্রার্থীরা জানান। বিদ্যালয়ের নবম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীর অভিভাবক হারুন ভূঁইয়া ও দিন ইসলাম মোল্লা জানান, সোমবার সকাল ১০ টায় ভোট দিতে এসে দেখি ভোট হচ্ছেনা। পরে প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তিনি কোন কারণ জানাননি।

নির্বাচনে সাধারণ অভিভাবক শ্রেণির প্রার্থী রিপন মোল্লা, বজলু মিয়া  ও স্বরণ দর্জি  জানান ১৩ নভেম্বর রাতে প্রধান শিক্ষক মোঃ সফিকুল ইসলাম খান মুঠোফোনে আমাদেরকে নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানান। তবে কেন, কি কারণে স্থগিত করা হয়েছে তা তিনি জানাননি। পরে ১৪ নভেম্বর সকাল ৯ টায় আমরা বিদ্যালয়ে গিয়ে লিখিতভাবে প্রধান শিক্ষকের নিকট নির্বাচন স্থগিত হওয়ার কারণ জানতে চাইলে তিনি আমাদের আবেদন রাখেননি এবং নির্বাচন স্থগিত হওয়ার কোন চিঠিও দেননি।

প্রধান শিক্ষকের নিকট জানতে চাওয়া হলে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান। সকল কিছুই  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার  এবং নির্বাচনের প্রিজাইডিং অফিসার আলতাফ হোসেন জানেন বলে জানান। আমি স্যারের নির্দেশে প্রার্থীদেরকে ফোনের মাধ্যমে নির্বাচন স্থগিতের বিষয়টি জানিয়ে দিয়েছি।

শিবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার আলতাফ হোসেন জানান,  উক্ত স্কুলের প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম খান মৌখিকভাবে আমাকে জানান ১৪ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হলে আইন-শৃঙ্খলার অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। আমি বিষয়টি ইউএনও স্যারকে জানালে স্যারের মৌখিক নির্দেশে নির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি প্রধান শিক্ষককে জানিয়ে দেই।

এ ব্যাপারে শিবপুর উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাতের সাথে মোবাইল ফোনে ও খুদে বার্তা পাঠিয়েও কোন বক্তব্য পাওয়া যায়নি। 

 

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ