• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীর তিন অবৈধ ইটভাটাকে ১৫ লাখ টাকা জরিমানা 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১১ পিএম
নরসিংদীর তিন অবৈধ ইটভাটাকে ১৫ লাখ টাকা জরিমানা 
ইটভাটায় অভিযান, ছবি : সংগৃহীত

স্টাফ রিপোর্টার: নরসিংদীর শিবপুর ও মনোহরদীতে অবৈধভাবে ইটভাটা পরিচালনা এবং পরিবেশ দূষণের দায়ে  তিন ইটভাটা মালিকের কাছ থেকে  ১৫ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং। সোমবার (২৮ নভেম্বর) এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তর, নরসিংদীর উপপরিচালক শেখ মো. নাজমুল হুদা এই তথ্য নিশ্চিত করেছেন।

জরিমানা করা ইটভাটাগুলো হলো, শিবপুর উপজেলার বড়ইতলা এলাকায় অবস্থিত মেসার্স কে বি এম ব্রিকস, মনোহরদীর হরিনারায়ণপুরের এএফটি ব্রিক ফিল্ড ও আরএফএস ব্রিক ফিল্ড।

তিনি জানান, পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার নরসিংদী জেলায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে শিবপুরের একটিকে ৫ লাখ ও মনোহরদীর দুটি ইটভাটাকে ৫ লাখ করে মোট ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় দুই লাখ কাঁচা ইট নষ্ট করা হয় এবং এক্সকেভেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তর নরসিংদী জেলা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও নরসিংদী জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস সার্বিক সহযোগিতা প্রদান করেন।

জাগো নরসিংদী টুয়েন্টিফোর ডটকম 

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ