• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

সুবিধাবঞ্চিত মানুষের জন্য ১০ টাকায় বাজার! 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৪ পিএম
সুবিধাবঞ্চিত মানুষের জন্য ১০ টাকায় বাজার! 
১০ টাকার বাজার

জাগো নরসিংদী ডেস্ক: টাঙ্গাইলের স্বেচ্ছাসেবী সংগঠন বিন নেটওয়ার্ক'র সহযোগিতায় ডিস্ট্রিক্ট একুয়ার বস্তিতে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ভিন্নধর্মী বাজারের আয়োজন করা হয়েছে। 

বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের সহযোগিতায় ১০ টাকার বাজারে চাল, ডাল, মাছ, মুরগি ও শীতকালীন সবজি মাত্র ১০ টাকার বিনিময়ে কিনতে পেরেছেন শতাধিক মানুষ।

১০ টাকায় বাজার করতে আসা গৃহিনী রাশেদা বেগম বলেন, এত কম টাকায় জিনিস কিনতে পেরে পুরো বস্তিবাসী খুবই আনন্দিত। আমরা চাই নিয়মিত এমন বাজারের ব্যবস্থা করা হোক।

দিনমজুর ইয়াকুব জানান, অনেক দিন পর পরিবারের জন্য মাত্র ১০ টাকায় মুরগি কিনতে পেরেছি এ বাজার থেকে। আমাদের মতো গরীর মানুষের জন্য এমন বাজারের আয়োজন করায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

১০ টাকার বাজারের সমন্বয়ক মোহাইমিনুল ইসলাম মুনিম জানান, এ বাজারের ক্রেতা হিসেবে আগে থেকেই সুবিধাবঞ্চিত মানুষদের নির্বাচন করেছি। প্রতিটি পণ্যে  আমরা ১০ থেকে ১২০ টাকা পর্যন্ত ভর্তুকি দিচ্ছি।

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের সমন্বয়ক মুঈদ হাসান তড়িৎ বলেন, সমাজের স্বল্প আয়ের মানুষদের জন্যই এ আয়োজন। চাল, ডাল, মুরগি, মাছসহ সব জিনিসের দাম ভর্তুকি দিয়ে রাখা হচ্ছে।  মাত্র ১০ টাকায় যেন সুবিধাবঞ্চিত মানুষগুলো জিনিস কিনেছেন এই আত্মতৃপ্তিটা পান।

বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন ও সমাজের বিত্তবানদের সহযোগিতায় এমন বাজারের আয়োজন দেশের বিভিন্ন জেলায় করার পরিকল্পনা রয়েছে বলেও তিনি জানান।

সূত্র  : ইউএনবি 

বিশেষ সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ