• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

লাল কাপড়ের সতর্ক সংকেত, প্রাণ রক্ষা পেল তিন শতাধিক ট্রেনযাত্রী


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১২ ফেরুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:১৬ পিএম
রেললাইনের ভাঙ্গা অংশ, ছবি : সংগৃহীত
রেললাইনের ভাঙ্গা অংশ, ছবি : সংগৃহীত

ডেস্ক রিপোর্ট :

লাল কাপড়ের সতর্কতার জন্য প্রাণ রক্ষা পেল তিন শতাধিক ট্রেনযাত্রীর। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাঘা উপজেলায়। উপজেলার আড়ানীর একটি ব্রিজে লাইন ভাঙা ছিল। সেখানে লাল কাপড় টানিয়ে রেখেছিল স্থানীয় রেলের অস্থায়ী গেটম্যান  লায়েব উদ্দিন। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেনের যাত্রীগণ। 

শনিবার (১২ ফেব্রুয়ারি) আড়ানী স্টেশনের অদুরে বড়াল নদীর ব্রিজের পশ্চিম দিকে রেললাইন ভেঙে যায়। এর ফলে তাৎক্ষণিক রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটিসহ সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ব্রিজটির পাশের আড়ানী-পুঠিয়া সড়কের রেলক্রসিয়ের অস্থায়ী গেটম্যান লায়েব উদ্দিন জানান, স্থানীয় একজন প্রথমে দেখতে পেয়ে তাকে জানায়। পরে স্থানীয়দের কাছ থেকে লাল কাপড় জোগাড় করে উড়িয়ে দিই। এর পর আড়ানী স্টেশন থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি লাইন ভাঙাস্থান থেকে ৫০০ মিটার পূর্বে থামিয়ে দেয়া হয়। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনের যাত্রীগণ।

আড়ানী রেল স্টেশন মাষ্টার সদরুল আলম বলেন , 'রাজশাহী রুটের বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীর ব্রিজের পশ্চিম দিকে প্রায় নয় ইঞ্চি রেললাইন ভাঙা দেখতে পায় আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেটম্যান লায়েব উদ্দিন। বিষয়টি তাকে অবগত করার আগেই রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস আড়ানী স্টেশন ছেড়ে চলে যায়। এ সময় দ্রুত লায়েব উদ্দিন স্থানীয়দের সহযোগিতায় লাল কাপড় উড়িয়ে ট্রেনটিকে থামিয়ে দেয়। ট্রেনটিতে তিন শতাধিক যাত্রী ছিল।'

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ