• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতামূলক পোস্টার লাগিয়েছেন জেলা প্রশাসক


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ০৯ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৬ পিএম
নরসিংদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতামূলক পোস্টার লাগিয়েছেন জেলা প্রশাসক
আবু নইম মোহাম্মদ মারুফ খান

স্টাফ রিপোর্ট: নরসিংদীতে মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিংসহ  বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধে এবং বই পড়া, সুষম খাদ্য গ্রহণ অনুসরণীয় বিষয়াদি নিয়ে জেলা প্রশাসন প্রণীত সচেতনতামূলক পোস্টার  জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষের দেয়ালে লাগিয়ে দেয়ার কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নরসিংদী’র জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান ।

তিনি সোমবার (৯ জানুয়ারি ) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে নরসিংদী আইডিয়াল হাইস্কুলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ হাতে শ্রেণি কক্ষ সমূহের দেয়ালে ২টি করে সচেতনতামূলক এই পোস্টার লাগিয়ে দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, 'আজকে জেলার প্রতিটি বিদ্যালয়ের প্রত্যেকটি শ্রেণিকক্ষে ২টি করে পোস্টার লাগিয়ে দেয়া হবে।তোমরা শিক্ষার্থীরা শ্রেণি কক্ষে প্রবেশ করার সময় এবং বের হয়ে যাবার সময় এ পোস্টার তোমাদের নজরে পড়বে। এই পোস্টার  তোমরা সবাই পড়বে। তাহলেই মাদক, বাল্যবিবাহ, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ প্রবণতা থেকে দূরে থাকবে বলে আমরা বিশ্বাস করি।'

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এস.এম ইবনুল হাসান ইভেন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবদুল্লাহ আল জাকী, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, সিনিয়র সহকারী কমিশনার মোঃ জাকির হোসেন, সদর এসিল্যান্ড মেহেদী হাসান কাউসার, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, মাদকসহ সকল সামাজিক সমস্যা নিরসনে জেলার ১০২৩ টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিটি শ্রেণীকক্ষে মোট ১১ হাজার সচেতনতামূলক পোস্টার লাগানো হচ্ছে।

অনুষ্ঠান উপস্থাপনা করেন নরসিংদী আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল এ মিল্লাত।

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ