• নরসিংদী
  • রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ;   ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে অস্ত্র লুন্ঠিত মালামাল ও টাকাসহ ৭ ডাকাত গ্রেফতার


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৪৫ পিএম
নরসিংদীতে অস্ত্র লুন্ঠিত মালামাল ও টাকাসহ ৭ ডাকাত গ্রেফতার

হলধর দাস: নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) দিনব্যাপী এক ঝটিকা অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে অস্ত্র,গুলি লুন্ঠিত মালামালসহ গ্রেফতার করেছে।

এসময় তাদের কাছ থেকে লুন্ঠিত নগদ ৫ লাখ ২৩ হাজার ৫ শত টাকা, সাড়ে ১৭ গ্রাম স্বর্ণ এবং ডাকাতির কাজে ব্যবহৃত ১টি সক্রিয় পাইপগান, ৪ রাউন্ড গুলি ও ১টি প্রাইভেটকার উদ্ধার করা হয়। 

সোমবার (৫ ফেব্রুয়ারী-২০২৪) সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এক সংবাদ সন্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত ডাকাতদের মধ্যে রয়েছে, রায়পুরা উপজেলার বটতলী খামারপাড়া গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে শেখ ফরিদ (৩৫), একই উপজেলার দড়ি বালুয়াকান্দি গ্রামের চাঁন মিয়ার ছেলে মোক্তার হোসেন(৪৪), চরআড়ালিয়া গ্রামের মৃত রাজা মিয়ার ছেলে আল আমিন (২৯), শিবপুর উপজেলার নৌকাঘাটা গ্রামেরর মৃত রাজু মিয়ার ছেলে আবুল কাশেম (৪২), সদর উপজেলার চম্পকনগর গ্রামের আঃ রহিমের ছেলে নুরুল ইসলাম (২৯), একই উপজেলার বশকালীপুরা গ্রামের মৃত আয়নাল মিয়ার ছেলে রাজিব (২২) ও পলাশ উপজেলার ভাটপাড়া দিঘিরপাড় গ্রামের সাধন চন্দ্র সূত্রধরের ছেলে শিপন সূত্রধর।
 
পুলিশ সুপার মোস্তাফিজ রহমান জানান, গত ২৬ জানুয়ারী (শুক্রবার) শিবপুর থানাধীন যশোর বাজারের দেবালেরটেকে মামলার বাদী মেজবাহ উদ্দিন মেজুর বাড়ীতে রাত আনুমানিক ৩ টায় ১০/১২ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল বাড়ির গ্রীল কেটে ঘরে প্রবেশ করে।  পরে তারা অস্ত্রের মুখে লোকজনকে জিম্মি করে আলমারির ভিতর রক্ষিত ১৯ লাখ টাকা, ১৬ ভরি স্বর্ণালংকার সহ প্রায় ৫৩ লাখ টাকার মালামাল লুন্ঠণ করে নিয়ে যায়।

এ ঘটনার পরপরই পুলিস সুপার ঘটনাস্থল পরিদর্শন করে আসামীদের দ্রুত গ্রেপ্তারের জন্য ডিবি পুলিশকে নির্দেশ দেন। পরে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) অণির্বান চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবপুর সার্কেল) মেজবাহ উদ্দিন, জেলা গোয়েন্দা পুলিশ ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার ও উপপরিদর্শক সাদেকুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে গঠিত একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডাকাতির সাথে জড়িত ৬ জন ডাকাতদলের সদস্য ও ডাকাতির মালামাল ক্রয়কারী ১ জন সহ মোট ৭ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

তিনি আরও জানান এ ঘটনার সাথে সম্পৃক্ত বাকি আসামিদের করতে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেপ্তারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।   
উল্লেখ্য, শিবপুর উপজেলার যশোর বাজারের দেবালেরটেকে গত ২৬ জানুয়ারী (শুক্রবার) রাত আনুমানিক ৩ টায় মেজবাহ উদ্দিন মেজুর বাড়ীতে ১০/১২ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল হানা দেয়।

এসময় তারা বাড়ির গ্রীল কেটে ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে লোকজনকে জিম্মি করে আলমারির ভিতর রক্ষিত ১৯ লাখ টাকা, ১৬ ভরি স্বর্ণালংকারসহ প্রায় ৫৩ লাখ টাকার মালামাল লুন্ঠণ করে পালিয়ে যায়।
 

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ