• নরসিংদী
  • বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ;   ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

শিবপুরে শনিবার স্কুল খোলা রাখার অভিযোগ 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ০৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৪৫ পিএম
শিবপুরে শনিবার স্কুল খোলা রাখার অভিযোগ 
বিদ্যালয়ে পাঠদান

শেখ মানিক: বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের জন্য প্রাথমিক এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে দুই দিন (শুক্রবার-শনিবার) বন্ধ ঘোষণা করা হয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে শুক্র ও শনিবার সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সরকারি নির্দেশনা উপেক্ষা করে নরসিংদীর শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের পুটিয়া ক্লাসটার ইটাখোলা মোড়ের পাশে কিন্ডারগার্ডেন ফুলকুড়ি আদর্শ বিদ্যাপীঠ  সাপ্তাহিক ছুটির দিন শনিবার স্কুল খোলা রেখে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার বিষয়ে সরেজমিনে শনিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় গিয়ে জানা যায়, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক  জেসমিন সুলতানার নির্দেশক্রমে সরকারি নির্দেশনা অমান্য বন্ধের দিন শনিবার প্লে গ্রুপ থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত স্কুল খোলা রেখে পাঠদান ব্যাহত রাখা হয়েছে।

ফুলকুড়ি আদর্শ বিদ্যাপীঠ খোলা রাখার বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক জেসমিন সুলতানা মুঠোফোনে জানান, পুটিয়া ইউনিয়ন কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের সাথে আলোচনা করে  সাপ্তাহিক ছুটি বৃহস্পতিবার ও শুক্রবার এই দুইদিন বন্ধ রাখা হয়।

পুটিয়া ইউনিয়ন কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, শনিবার দিন স্কুল খোলা রাখার বিষয়ে আমার সাথে কোন কথা হয়নি। 

শিবপুর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি সালাহউদ্দিন অরুন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ফুলকুড়ি আদর্শ বিদ্যাপীঠ  কিন্ডার গার্ডেন স্কুল সরকারি নির্দেশ অমান্য করে স্কুল খোলা রেখেছে। এ বিষয়ে আমার কোন করণীয় নাই। প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণ করলে আমি সকল প্রকার সহযোগিতা করবো।

শিবপুর উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূর মোহাম্মদ রুহুল সগীর মুঠোফোনে জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। নিজস্ব মনগড়া মত নিয়ম করে শনিবার দিন স্কুল খোলা রাখা যাবে না। কোন কিন্ডারগার্টেন যদি খোলা রাখে  তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ