• নরসিংদী
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদী বইমেলায় বিতর্ক ও বই কেনা প্রতিযোগিতা অনুষ্ঠিত 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শুক্রবার, ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫৩ পিএম
নরসিংদী বইমেলায় বিতর্ক ও বই কেনা প্রতিযোগিতা অনুষ্ঠিত 

হলধর দাস: নরসিংদীতে জেলা প্রশাসন আয়োজিত ৯দিনব্যাপী একুশের বই মেলায় বিতর্ক প্রতিযোগিতার পাশাপাশি বই কেনারও প্রতিযোগিতা হয়।

মেলার ৭দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাহ্মন্দী গার্লস হাই স্কুলের শিক্ষার্থী দল। 
এতে প্রধান অতিথি ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে নরসিংদী পৌরসভা'র মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আফছার উদ্দিন,এল.জি.ই.ডি'র নির্বাহী প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান,সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: হামিদুল ইসলাম , জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রেজওয়ান হোসেন, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর
ডিজিএম মোক্তার হোসেন,নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং মাধবদীস্থ ভাই গিরিশচন্দ্র সেন গণ-পাঠাগারের প্রতিষ্ঠাতা মোহাম্মদ শাহীনুর মিয়া। 

নরসিংদী'র অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)
মো: মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন বিদ্যালয়ের ৮টি দল অংশগ্রহণ করে । মেলার সপ্তম দিনে চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় বিতর্কের বিষয় ছিল "সাংস্কৃতিক জাগরণই পারে একুশের চেতনা জাগ্রত রাখতে।"

এতে বিপক্ষ দল ব্রাহ্মন্দী গার্লস হাই স্কুল এন্ড কলেজের মাধ্যমিক শাখার শিক্ষার্থীরা তুমুল যুক্তিতর্কে  চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। শ্রেষ্ঠ বক্তা হওয়ার গৌরব অর্জন করে একই দলের দলনেতা ৯ম শ্রেণির শিক্ষার্থী লামিয়া বিনতে হোসেন। এ দলে অন্য দুইজন ছিলেন একই শ্রেণির দিলশান মাহমুদ শ্রেয়া ও আবিয়া নাহরিন রাইসা। 

রানার্সআপ হয় নরসিংদী আইডিয়াল হাই স্কুলের শিক্ষার্থী দল। এদলে ছিলেন ৯ম শ্রেণির শিক্ষার্থী যথাক্রমে নওশিন আক্তার স্বর্ণালী,এস এম সোহান কবীর ও উম্মে কুলসুম। 

অমর একুশের বইমেলার  ৮ম দিনে হয় স্কুলভিত্তিক বই কেনার প্রতিযোগিতা।

এদিন জেলা শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলামের নেতৃত্বে জেলার অর্ধশত প্রতিষ্ঠান প্রধানগণ বঙ্গবন্ধু পৌরপার্কে বইমেলায় আসেন এবং প্রত্যেক প্রতিষ্ঠান কমপক্ষে ৫ হাজার টাকার বই কিনেন নিজ নিজ বিদ্যালয়ের লাইব্রেরীর জন্য। 

এদিন মেলায় স্থানীয় কবি মাহমুদা আঞ্জুমান এর "আঁজলাভরা ফুল " কবিতার বইটির মোড়ক উম্মোচন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ।
 

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ