• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ;   ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

জাতীয় মার্শাল আর্টে নরসিংদীর ছেলে রোমানের কৃতিত্ব 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শুক্রবার, ১৯ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:২০ পিএম
জাতীয় মার্শাল আর্টে নরসিংদীর ছেলে রোমানের কৃতিত্ব 
রোমান

নিজস্ব প্রতিনিধি: সম্প্রতি শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্মৃতি জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতায় ৯টি পদক অর্জণ করে সারাদেশে তৃতীয় স্থান অর্জণ করেছে নরসিংদী জেলা কুন্ড এসোসিয়েশন। 

চার দিনব্যাপী রাজধানীর পুরানা পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে নরসিংদী জেলা ক্রীড়া সংস্থা, গোপালগঞ্জ স্পোটিং ক্লাব, ঢাকা ক্রীড়া সংস্থা, বরিশাল ক্রীড়া সংস্থা, নোয়াখালী ক্রীড়া সংস্থা, গাজীপুর ক্রীড়া সংস্থা ও রংপুর ক্রীড়া সংস্থার ৬০ জন প্রতিযোগী অংশ নেন।

নরসিংদী ক্রীড়া সংষ্থার পক্ষে নরসিংদী কুন্ড এসোসিয়েশনের সদস্যরা  প্রতিদ্বন্দ্বিতা করে ৪টি স্বর্ণ, ৩টি রোপ্য ও দুটি তাব্র অর্জন করেন। সেই সাথে সারা দেশে তৃতীয় স্থান লাভ করে।

বাংলাদেশ মার্শাল আর্ট ফেডারেশনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাসানুল হক ইনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোনেম, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি, দপ্তর সম্পাদক মো. নাজমুস সাকিব প্রমুখ।

রোমান সরকার জানান, ছোটবেলা থেকে স্বপ্ন দেখতেন একজন মার্শাল আর্ট শিখবেন। পরে নরসিংদী স্টেডিয়ামে সাহজাহান মিয়ার কাছে তায়কোয়ান্ডেতে ভর্তি হন। এভাবে আস্তে আস্তে তার চর্চা বৃদ্ধি পেতে থাকলে পরবর্তীতে রোমান কুন্ড বিষয় রপ্ত করতে থাকেন। 

রোমান বলেন, ‘এ কৃতিত্বের পেছনে আমার উস্তাদের অবদান ও বাবা মায়ের অনুপ্রেরনা সবথেকে বেশী। এছাড়া আমার ক্লাবের হয়ে যারা দিন রাত পরিশ্রম করে একে এগিয়ে নেয়ার চেষ্টা করছে তাদের অবদানও কোন অংশে কম নয়। 

নরসিংদী কুন্ড এসোসিয়েশনের পক্ষে আরো যারা অবদান রেখেছেন তারা হলেন, নাসরিন আক্তার দুটি স্বর্ণ পদক, রোমান সরকার একটি স্বর্ণ একটি রৌপ্য, আবু রায়হান একটি স্বর্ণ, মো: কায়াসন সাদিদ একটি রৌপ্য, মো: মাসুদ রানা একটি রৌপ্য, মোসা: পায়েল আক্তার একটি তাম্র ও মো: নজরুল ইসলাম একটি তাম্র পদক।

লাইফস্টাইল বিভাগের জনপ্রিয় সংবাদ