• নরসিংদী
  • রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ;   ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

মনোহরদীতে অবৈধ দুই ইটভাটায় ৬ লাখ টাকা জরিমানা


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫৫ এএম
মনোহরদীতে অবৈধ দুই ইটভাটায় ৬ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: নরসিংদীর মনোহরদীতে দুটি ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

এসময় ইটভাটা দুইটির পরিবেশ অধিদপ্তরের  ছাড়পত্র না থাকায় ও পরিবেশ দূষণ করায় নগদ ৬ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে ভাটা গুলোর ইট তৈরির স্থাপনা ভ্যাকু মেশিন দিয়ে ভেঙে ফেলা হয়। মঙ্গলবার দুপুরে পরিবেশ অধিপ্তরের মনিটরিং এনফোর্সমেন্ট উইং এর নিবার্হী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

অভিযানে মনোহরদীর বড়চাপা এলাকার নিউ ইমরান ব্রিকসের মালিককে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও পরিবেশ দূষণের দায়ে নগদ ৩ লাখ টাকা ও একই এলাকার মেসার্স শামিম কনন্সট্রাকশনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। পরে তা তাৎক্ষনিক আদায় করা হয়। একই সাথে দুটি ইটভাটার কার্যক্রম বন্ধ করতে ভাটার বিভিন্ন স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে নরসিংদী পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নাজমুল হুদা, সহকারি পরিচালক প্রশান্ত কুমার রায়, সহকারী পরিচালক মুনসুর মোল্লা, পরিদর্শক সমর কৃষ্ণ দাস সহ র‌্যাব, পুলিশ, ফায়ারসার্ভিসসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নরসিংদী পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নাজমুল হুদা বলেন, ইটভাটা গুলোতে আমাদের নিয়মিত অভিযানের প্রেক্ষিতে আজকে অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ ছাড়পত্র ও দূষণের দায়ে তাদের জরিমানা করা হয়েছে। একই সাথে ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছে। এবছর মনোহরদী উপজেলার মাধ্যমে আমাদের অভিযান শুরু হয়েছে ধীরে ধীরে বাকি উপজেলা গুলোতে ও অভিযান পরিচালনা করা হবে।

 

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ