• নরসিংদী
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

মাধবদী পৌর মেয়রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩১ পিএম
মাধবদী পৌর মেয়রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
মোশাররফ হোসেন মানিক

স্টাফ রিপোর্টার: নরসিংদীর মাধবদীতে আধিপত্য বিস্তার এবং রাজনৈতিক প্রতিহিংসার জেরে সাবেক পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতা মো. জাকারিয়া (৪২) সন্ত্রাসী হামলার ঘটনায় পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক'র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সন্ত্রাসী হামলার ঘটনা জাকারিয়াসহ অপর আরেকজন আহত হলে জাকারিয়ার বড় ভাই আনোয়ার হোসেন মাধবদী থানায় একটি মামলা দায়ের করেন।

এরই প্রেক্ষিতে নরসিংদীর জেলা ও দায়রা জজ মোস্তাক আহমেদ'র আদালত গত ২৬ জানুয়ারি মেয়র মানিক'র বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জানা যায়, ২০২১ সালের ১৬ জুন বুধবার বিকালে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে রমনী কমিউনিটি সেন্টারের মাধবদী থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হচ্ছিল।

ব্যানারে পৌর মেয়রের নাম না থাকায় সভাস্থলে উপস্থিত হয়ে তা করতে নিষেধ ও গালিগালাজ করে চলে যায় পৌর মেয়র মোশাররফ হোসেন মানিক ও তার অনুসারীরা ।

সভা শেষে মাধবদী পৌরসভার সাবেক কমিশনার যুবলীগ নেতা জাকারিয়াসহ ১০/১৫ জন নেতাকর্মী রাত ৮ টার দিকে পৌরসভার মোড় হয়ে ফিরছিলেন।

এসময় পৌর মেয়র মানিকের নেতৃত্বে তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে তাদেরকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে গুলি ছুড়লে তা  জাকারিয়াসহ দু্’জন গুলিবিদ্ধ হয় এবং এঘটনায় আরও ৮ জন নেতাকর্মী আহত হন।

পরে এ ঘটনায় যুবলীগ নেতা জাকারিয়ার বড় ভাই নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন (আনোয়ার কমিশনার) বাদী হয়ে  মাধবদী থানায় একটি মামলা দায়ের করেন। যা বর্তমানে বিচারাধীন রয়েছে।

আর বিচারাধীন এ মামলায় গত ২৬ জানুয়ারি নরসিংদীর বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোস্তাক আহমেদ  প্রধান আসামী মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন মানিক‘র বিরুদ্ধে এক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা মাধবদী থানার পরিদর্শক (তদন্ত) তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে মোবাইল ফোনে জানান, তিনি এ বিষয়ে আদালত থেকে এখনও পর্যন্ত কোন কাগজ হাতে পাননি।

মামলা চার্জশীট দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'এ মামলায় কোন চার্জশীট এখনও দেওয়া হয়নি। তবে বিজ্ঞ আদালত কেন মেয়র মানিক’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন তা আমার জানা নেই।'

জাগো নরসিংদী/শহজু

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ