• নরসিংদী
  • শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ;   ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

আন্তর্জাতিক মোটর রেসে চ্যাম্পিয়ন বাংলাদেশি আনোয়ার


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১৯ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫০ পিএম
আন্তর্জাতিক মোটর রেসে চ্যাম্পিয়ন বাংলাদেশি আনোয়ার
পুরস্কার হাতে অভিক

জাগো নরসিংদী ডেস্ক : আন্তর্জাতিক মোর রেস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেন বাংলাদেশের অভিক আনোয়ার। শনিবার সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে অনুষ্ঠিত ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপে অভিক এ সাফল্য পান। নিজের প্রতিষ্ঠিত বাংলাদেশ মোটর স্পোর্টস দলের হয়ে তিনি এই শিরোপা অর্জন করেন।

দুবাই অটো ড্রোমে অনুষ্ঠিত এ রেসে ১৭ জন প্রতিযোগী অংশ নেন। তাঁদের মধ্যে যুক্তরাষ্ট্র, কানাডা, বাংলাদেশ, ভারত, ইউএই ও ইউরোপের কয়েকটি দেশের প্রতিযোগীরা ছিলেন।

আজ রোববার বিকেলে মুঠোফোনে অভিক আনোয়ার বলেন, ‘এই প্রথম বাংলাদেশি রেসিং ড্রাইভার হয়ে চ্যাম্পিয়ন হলাম। এটা আমাকে আরও এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেবে। এটি ছিল একটি মাল্টিক্লাস রেসিং প্রতিযোগিতা।’
ইউএইর মোটর ক্রীড়ার নিয়ন্ত্রক সংস্থা এমিরেটস মোটর স্পোর্ট অর্গানাইজেশন (ইএসএমও) ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপের আয়োজন করে থাকে। অভিক এই প্রতিযোগিতার ‘৮৬ ক্যাটাগরি’–তে চ্যাম্পিয়ন হয়েছেন।

এই প্রতিযোগিতার ছয় রাউন্ড সম্পন্ন হয়েছে। প্রথমটি হয়েছিল গত বছরের ১ নভেম্বর। প্রতিটি পর্বে দুবার করে রেস করতে হয়েছে প্রতিযোগীদের। প্রতি পর্বের রেসে অভিক আনোয়ার প্রথম, দ্বিতীয় বা তৃতীয় হন। গতকালও দুটি রেস হয়েছে। একটি বেলা দুইটায়, অপরটি বিকেল চারটায়। অভিক বলেন, দুবাই অটো ড্রামের এই রেসিং ট্র্যাকের দৈর্ঘ্য ৪ দশমিক ৪ কিলোমিটার। রেসের সময়সীমা ৩০ মিনিট। প্রতি রেসে ১২ ল্যাপ করে সম্পন্ন করতে হয়েছে।

গতকালের দুটি রেসেই অভিক আনোয়ার দ্বিতীয় স্থান অর্জন করেন। অভিক বলেন, ‘প্রথম স্থান অর্জনকারীর সঙ্গে আমার সময়ের ব্যবধান ছিল ১ সেকেন্ড।’ ছয় রাউন্ডের গড়ে ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপে অভিক হয়েছেন চ্যাম্পিয়ন।

আজ দুবাইয়ে এক জমকালো অনুষ্ঠানে অভিকের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হবে। 

সূত্র : প্রথম আলো

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ