• নরসিংদী
  • বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ;   ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

শিক্ষাক্ষেত্রে আমুল পরবর্তন ঘটাতে হবে :  ড. আতিউর রহমান


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:২৫ পিএম
শিক্ষাক্ষেত্রে আমুল পরবর্তন ঘটাতে হবে :  ড. আতিউর রহমান
ড.আতিউর রহমানকে ক্রেস্ট প্রদান

হলধর দাস: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সম্মানিত  অধ্যাপক এবং সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান বলেছেন, আমাদের শিক্ষা ক্ষেত্রে যে বিপর্যয় ঘটে গেছে, তা বড় বড় সাইক্লোনকে ও হার মানিয়েছে। আমাদের এই শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন ঘটাতে হবে।

তিনি বলেন, আমাদের  সমস্যা অনেক। আসলে, আমরা ভালো মানের শিক্ষক নিয়োগ দিতে পারছি না। আমাদের যারা শ্রদ্ধাভাজন শিক্ষক ছিলেন তাঁরা আমাদেরকে চাবি ছেড়ে দিয়েছেন। আমরা চলছি, ছুটে বেড়াচ্ছি। 

শনিবার নরসিংদীর রায়পুরায় "আদিয়াবাদ সাহিত্য ভবন ও ভাষাতত্ত্ব-কেন্দ্র " কর্তৃক বর্ণাঢ্য আয়োজনে আয়োজিত মণি-মেলা-২০২২-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আদিয়াবাদ সাহিত্য-ভবন ও ভাষাতত্ত্ব কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মনিরুজ্জামান। অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির উপদেষ্টা কল্পনা রাজিউদ্দিন। 
অনুষ্ঠানে কী-নোট উপস্থাপন করেন সাবেক অতিরিক্ত সচিব আহমেদ মোর্শেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড নেহাল করিম,নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া,বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট নাট্যাভিনেতা এম খালেকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা রোকনুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান,  অধ্যক্ষ নূর সাখাওয়াত হোসেন, ওয়ারী- বটেশ্বরের অন্যতম প্রত্ন-চিহ্ন আবিস্কারক, লোক সাহিত্য গবেষক মুহাম্মদ হাবিবুল্লাহ পাঠান,রোটারিয়ান লায়লা রোজী, বেলী গ্রুপের পরিচালক আব্দুস সাত্তার প্রমুখ।

অনুষ্ঠানে গ্রামীণ ও বহির্গামীণ দুই গুণী মুহাম্মদ হাবিবুল্লাহ পাঠান ও চারুশিল্পী মো. মোস্তফা কামাল ভূঁইয়াকে " সাহিত্য ভবন ও ঐতিহ্য-পদক" প্রদান করা হয়। এছাড়া, বীর মুক্তিযোদ্ধাগণদেরসহ ১৫ জন বিদূষীবধূকে সম্মননাস্মারক প্রদান করা হয়।

সবশেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কেন্দ্রের পরিচালক মোঃ ইব্রাহিম মিয়া , সামান্তা ইসলাম ও সাদিকুল ইসলাম। 
 

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ