• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ;   ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শুক্রবার, ০২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩৩ এএম
নরসিংদীতে জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত 
পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে নরসিংদীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে নরসিংদী শিশু একাডেমী হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। 

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিত্রের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, সরকারী কলেজ পর্যায়ে সেরা কলেজ শিক্ষক নরসিংদী সরকারী কলেজর বাংলা বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক আবুল কাশেম মোল্লা ও সেরা স্কুল প্রধান শিক্ষক পাঁচদোনা স্যার কেজি গুপ্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুম বিল্লাহসহ আরো অনেকে। 

এসময় অতিথিগণ বলেন, শুধুমাত্র প্রতিষ্ঠানের নির্ধারিত বই পড়েই প্রকৃত মানুষ হওয়া যায়না। প্রকৃত মানুষ হতে হলে পাঠ্য বইয়ের বাইরেও বই পড়তে হবে। 

বই সুষ্ঠু চিন্তার খোরাক, বই কখনো মানুষকে দুরে ঠেলে দেয়না। বই পড়েই প্রকৃত মানুষ যায়। উদাহরণ দিয়ে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে তুলে ধরেছেন। তারা বইয়ের সাথে মিতালী করায় আজ তারা মানুষের মাঝে বেচে আছেন। তাই আজকের প্রজন্মকে বেশী করে বই পড়ার আহবান জানানো হয়। 

আলোচনা শেষে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ৯০টি ক্যাটাগরীতে জেলা ও বিভাগীয় পর্যায়ে বিজয়ীদের মাঝে সম্মাননা স্বরূপ ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ