• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে তিন দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৯ পিএম
নরসিংদীতে তিন দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান
পুরস্কার বিতরণ

হলধর দাস: নরসিংদীতে জেলা পর্যায়ে তিন দিনব্যাপী ৫১তম জাতীয় শীতকালীন ক্রীড়া ও এ্যাথলেটিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  বুধবার(১৮ জানুয়ারি) নরসিংদী মোছলেহ উদ্দিন ভূঞা স্টেডিয়ামে শুরু হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান খেলোয়াড় এবং অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, 'খেলাধুলায় রয়েছে অবারিত সুযোগ-সুবিধা রয়েছে। তাই খেলাধুলায় সকলকে  ডিসিপ্লিন মেনে চলতে হয় এবং হবে।  খেলাধুলায় ভালো করতে হলে তোমাদেরকে সবসময় অনুশীলন করতে হবে। এই প্রতিযোগিতা পর শেখ কামাল আন্তঃস্কুল- মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতায়ও  তোমরা অংশগ্রহণ করবে।'

তিনি বলেন, একজন ক্রীড়াবিদ একটি দেশের অ্যাম্বাসেডর হিসেবে কাজ করে থাকে। তাদেরকে সারাবিশ্বের মানুষজন যেভাবে চিনে, অন্য কোন নেতা বা কোন বিশিষ্ট ব্যক্তিকে সেভাবে চিনেন না। যেমন- ক্রিকেটার সাকিব মাশরাফিকে সারাবিশ্ববাসী চিনেন। 
জেলা ক্রীড়া সমিতির আয়োজনে ৫১তম এই শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতানুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবদুল্লাহ আল জাকী।

ক্রীড়ানুষ্ঠানে  সভাপতিত্ব করেন জেলা শিক্ষা অফিসার ও সমিতির সাধারণ সম্পাদক গৌতম চন্দ্র মিত্র। 

এসময় উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, রায়পুরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজগর হোসেন, শিবপুর উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত, বেলাবো উপজেলা নির্বাহী অফিসার আয়েশা জান্নাত তাহেরা, পলাশ উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল আলম, মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম, জেলা ক্রীড়া অফিসার মুমু, নরসিংদী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, শিবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আলতাফ হোসেন, মনোহরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলামসহ নরসিংদী পৌরএলাকার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

৫১ তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতানুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে রয়েছে - এ্যাথলেটিক, ব্যাডমিন্টন, ক্রিকেট, ভলিবল, বাস্কেটবল,টেবিল টেনিস, হকি, সাইকেলিং ইত্যাদি উল্লেখযোগ্য ।

জেলা পর্যায়ে বিজয়ীরা পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বছরে ২বার শীতকালীন ও গ্রীষ্মকালীন খেলাধুলা আয়োজন করে স্কুল মাদ্রাসা ও কারিগরি ক্রীড়া সমিতি। 

জাগো নরসিংদী টুয়েন্টিফোর ডটকম/সমক

 

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ